বিজ্ঞাপন

রুশ রাষ্ট্রদূতের সঙ্গে বিজিএমইএ সভাপতির সাক্ষাৎ

September 15, 2022 | 7:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মানতিতস্কির সঙ্গে দেখা করেছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার রুশ দূতাবাসে তাদের এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিএমইএ এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বৈঠকে বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক রাজীব চৌধুরী, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, পরিচালক নীলা হোসনে আরা এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ফরেন মিশন সেলের চেয়ারম্যান শামস মাহমুদ উপস্থিত ছিলেন।

বৈঠকে তারা বাংলাদেশের পোশাক শিল্পের সম্ভাবনা ও চ্যালেঞ্জ, টেকসই প্রবৃদ্ধির জন্য শিল্পের ঘোষিত রূপকল্প এবং লক্ষ্য অর্জনে কর্ম পরিকল্পনাসহ শিল্পের বিভিন্ন বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

ফারুক হাসান রুশ রাষ্ট্রদূতকে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, বিশেষ করে ব্যবসায়িক সক্ষমতা বৃদ্ধির জন্য শিল্প যে বৈচিত্র্যময় উচ্চ মূল্যের পণ্য, পশ্চাৎ সংযোগ শিল্পখাতের (ব্যাকওয়ার্ড লিংকেজ ইন্ডাষ্ট্রি) সামর্থ্য বাড়ানো, উৎপাদনে জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার এবং দক্ষতা উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহন করেছে সে বিষয়ে অবহিত করেন।

বিজ্ঞাপন

এ ছাড়া তিনি পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে শিল্পের অর্জন এবং দীর্ঘমেয়াদি ফ্যাশন ব্যবস্থাপনা প্রবর্তনের জন্য চলমান উদ্যোগগুলোও তুলে ধরেন। পোশাক শিল্পের সম্ভাবনা ও টেকসই ভবিষ্যতের জন্য পথনকশা বিষয়ে আলোচনা করতে বিজিএমইএ কর্তৃক চলতি বছরের ১২ থেকে ১৮ নভেম্বর অনুষ্ঠিয় ‘মেইড ইন বাংলাদেশ উইক’ এ অংশগ্রহনের জন্য রাষ্ট্রদূতকে আমন্ত্রণ জানান।

বিজিএমইএ সভাপতি টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির জন্য আন্তর্জাতিক শান্তির গুরুত্বের পাশাপাশি জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৈশ্বিক ঐক্যের উপরও জোর দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন