বিজ্ঞাপন

সিঙ্গাপুরে প্রথম বাংলাদেশি ভেঞ্চার স্টুডিও চালু

September 18, 2022 | 10:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

স্টার্টআপ পরামর্শক প্রতিষ্ঠান টার্টেল ভেঞ্চার প্রথম দেশীয় কোম্পানি হিসেবে সিঙ্গাপুরে ভেঞ্চার স্টুডিও চালু করেছে। টার্টেল ভেঞ্চার স্টুডিও নামের প্রতিষ্ঠানটি প্রাথমিক পর্যায়ের স্টার্টআপগুলোকে পরিচালনা ও অর্থায়নে সহায়তা করবে। প্রতিষ্ঠানটি ইনকিউবেটর, অ্যাক্সিলারেটর এবং ভেঞ্চার ক্যাপিটালগুলোর সুবিধা একত্রিত করে আরও বৈচিত্র্যময় পরিসেবা সরবরাহ করবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, স্টার্টআপগুলোর একদম শুরু থেকে বিভিন্ন ধাপে উন্নতিতে তারা পাশে থাকবে। একই সঙ্গে ১ লাখ ২৫ হাজার ডলার পর্যন্ত তহবিল পেতে সহযোগিতা করবে।

টার্টেল ভেঞ্চারের সিইও সারাবান তাহুরা তুরিন জানান, দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের স্থানীয় বাজারের প্রতি আগ্রহ ক্রমবর্ধমান। সে জায়গা থেকে তারা তাদের ভেঞ্চার স্টুডিও নিয়ে আশাবাদী। দেশীয় স্টার্টআপ বাজারকে বৃদ্ধি করতে এবং সিঙ্গাপুর ভিত্তিক ইকোসিস্টেম ডেভেলপারদের কাছ থেকে বিশ্বব্যাপী সমর্থন পেতে সহায়তা করবে। তারা সিঙ্গাপুরে স্টার্টআপগুলোকে কাজ করার সুযোগ করে দেবেন বলেও জানান।

বিজ্ঞাপন

২০১৮ সালে নতুন উদ্যোক্তাদের ব্যবসা প্রতিষ্ঠা ও উন্নতিতে সহায়তার জন্য সারাবান তাহুরা তুরিন ও আনোয়ার সায়েফ অনিক টার্টেল ভেঞ্চার প্রতিষ্ঠা করেন।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন