বিজ্ঞাপন

আমিরাতে ‘এ’ দলের সিরিজ হচ্ছে না, বিকল্পের খোঁজে বিসিবি

September 19, 2022 | 12:21 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সাদা ও রঙিন পোশাকে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। আফগানদের অপারগতার কারণে সিরিজটি আপাতত হচ্ছে না। ফলে অন্য দলের সঙ্গে ‘এ’ দলের সিরিজ আয়োজনের চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

জাতীয় দলের ব্যাকআপ ক্রিকেটার তৈরি রাখতে ‘এ’ দলকে নিয়মিত খেলার মধ্যে রাখার পরিকল্পনা বিসিবির। সেই লক্ষ্যেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজনের বিষয়টি চূড়ান্ত করা হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাতে আফগানদের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। মুমিনুল হক সৌরভ এমনকি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালেরও এই সিরিজে খেলার কথা শোনা যাচ্ছিল। আসন্ন ভারত সিরিজের প্রস্তুতি হিসেবে এক দিনের তিনটি ম্যাচ নাকি খেলতে চাইছিলেন তামিম। কিন্তু সেটা আপাতত আর হচ্ছে না।

অর্থ সংকটের কারণে আপাতত বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে সিরিজটি খেলতে চাইছে না আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পরে সুবিধাজনক সময়ে সিরিজটি আয়োজনের কথা জানিয়েছে দলটি। এদিকে, বিসিবি অবশ্য তাতে বসে থাকতে নারাজ। এরই মধ্যে অন্য দলের সঙ্গে ‘এ’ দলের সিরিজ আয়োজনের চেষ্টা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

রোববার (১৮ সেপ্টেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এমনটিই জানাচ্ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, ‘আমাদের কাছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের একটা প্রস্তাব ছিল, অক্টোবরে ‘এ’ দলের একটা প্রোগ্রাম করা ছিল। দুবাই বা আবুধাবিতে হওয়ার কথা ছিল। পরবর্তীতে অতি সম্প্রতি আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমাদের জানায় যে, তারা রিশিডিউল করতে চাচ্ছে। তাই অক্টোবরে আমাদের ‘এ’ দলের সূচি অন্য সময়ে নিয়ে যেতে হবে। আমরা চেষ্টা করছি, এই সময়টা যেহেতু খালি থাকছে অন্য কোনো দেশ বা অন্য কারও সঙ্গে এই সময়ে একটা লঙ্গার ভার্সন সিরিজ খেলা যায় কি না।’

ঠিক কোন কারণে আফগানরা সিরিজটি পিছিয়ে দিল এমন প্রশ্নে নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আফগানিস্তানের অর্থনৈতিক সমস্যা কি না আমি বলতে পারবো না। আরেকটি বোর্ডের কী সমস্যা আমি বলার কেউ না। তারা আমাদের অনুরোধ জানিয়েছে নতুন সূচির জন্য। অন্য সময়ে এই সিরিজগুলো হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন