বিজ্ঞাপন

মেসি-নেইমার যুগলবন্দীতে পিএসজির জয়

September 19, 2022 | 3:09 am

স্পোর্টস ডেস্ক

লিগ ওয়ান শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বী অলিম্পিক লিঁওর আতিথ্য নেওয়া পিএসজিকে জয় এনে দিয়েছেন দুই লাতিন আমেরিকান ফুটবলার। নেইমার জুনিয়রের সঙ্গে লিওনেল মেসির বোঝাপড়াটা দিনকে দিন আরও মধুর হয়ে উঠছে। আর তার ফল পাচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই। এই দুইয়ের যুগলবন্দীতে আরও একবার বাজিমাৎ প্যারিসিয়ানদের। লিঁওর বিপক্ষে ম্যাচের পাঁচ মিনিটে নেইমারের কাছ থেকে দারুণ এক বল পেয়ে ঠান্ডা মাথায় মেসির লক্ষ্যভেদ। শেষ পর্যন্ত মেসির ওই এক গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে পিএসজি। সেই সঙ্গে লিগ ওয়ানের শীর্ষস্থান আরও পোক্ত হলো তাদের।

বিজ্ঞাপন

সময় যত গড়াচ্ছে মেসি ও নেইমারের মধ্যকার পুরাতন সেই যুগলবন্দী জেগে উঠছে। একজনের অবস্থান অন্যজন না দেখেই পড়ে ফেলছেন আর বল পাঠিয়ে দিচ্ছেন দ্বিতীয় চিন্তা না করেই। একজনের পাস আরেকজনকে খুঁজে নিচ্ছে নিখুঁতভাবে। আর তাতেই যত ফায়দা লুটছে পিএসজি। এই দুইয়ে ভর করে একের পর এক ম্যাচ জিতে চলছে প্যারিসিয়ানরা। সেই সঙ্গে নিজেদের গোল কিংবা অ্যাসিস্টের ঝুলির ওজনও বাড়িয়ে চলছেন এই দুই খেলোয়াড়।

লিগ ওয়ানে চলতি মৌসুমে এখন পর্যন্ত লিওনেল মেসির গোল সংখ্যা ৪টি হলেও এতদিন গোল যোগানের তালিকায় ৭ অ্যাসিস্ট নিয়ে এককভাবে শীর্ষে ছিলেন। লিঁওর বিপক্ষে মেসির গোলের অ্যাসিস্ট করে মেসির সঙ্গে ভাগ বসিয়েছেন নেইমার জুনিয়র। এবারের মৌসুমে এখন পর্যন্ত গোলদাতাদের তালিকায় ৮ গোল দিয়ে এককভাবে শীর্ষস্থানে আছেন নেইমার এবার ৭ অ্যাসিস্ট করে যৌথভাবে মেসির সঙ্গে শীর্ষে আছেন তিনি।

বিজ্ঞাপন

লিঁওর বিপক্ষে ম্যাচের পাঁচ মিনিটের মাথায় মেসি নেইমারের যুগলবন্দীতে রক্ষণভেঙে ঢুকে পড়ে পিএসজি। এরপর মেসিকে খুঁজে নিয়ে বল পাস দেন নেইমার, বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ মেসির তাতেই লিড পিএসজির। এরপর আক্রমণের ধারা বইতে শুরু করে লিঁওর ওপর। মেসি নেইমার, এমবাপেদের আক্রমণ ঠেকিয়ে যেন শ্বাস নিতেই পারছিল না স্বাগতিকরা।

১৪ মিনিটে মেসির থ্রু বল থেকে কিলিয়ান এমবাপে পা ছোঁয়ালেও গোললাইন থেকে বল ফিরিয়ে দেন লিঁওর ডিফেন্ডার। মিনিট খানেক পর ন্রুইজের কাছ থেকে আসা বল ছেঁড়ে দেন নেইমার আর সেই বল পেয়ে শট নেন এমবাপে কিন্তু তার শট রুখে দেন লিঁওর গোলরক্ষক। এরপর লিঁও পাল্টা কয়েকটি আক্রমণ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় তবে দুর্বল ফিনিশিংয়ে ম্যাচে ফেরা হয়নি লিঁওর। প্রথমার্ধ শেষ হয় পিএসজির ১-০ গোলে এগিয়ে থাকা দিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড বাড়াতে পারতো পিএসজি তবে মেসির দারুণ এক চিপ শট গোললাইন থেকে ফেরান লিঁও ডিফেন্ডার লুকেবা। ম্যাচের শেষ মিনিটে দুর্দান্ত এক ফ্রিকিক নেন লিওনেল মেসি। তবে তার শট কোনো রকমে কর্নারের বিনিময়ে ফেরান লিঁও গোলর্খক লোপেজ। এতেই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে হয় পিএসজিকে।

বিজ্ঞাপন

লিগ ওয়ানে ৮ ম্যাচে ৭ জয় আর এক ড্র’তে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৬ জিয় আর ২ ড্র’তে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে অলিম্পিক মার্শেই। আর ৪ জয় এক ড্র ৩ হারে ১৩ পয়েন্ট নিয়ে ছয়ে আছে অলিম্পিক লিঁও।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন