বিজ্ঞাপন

খুলনার ২৯৯ শিক্ষার্থী পেলেন ‘জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড’

September 19, 2022 | 6:37 pm

খুবি করেসপন্ডেন্ট

খুলনা : সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে জিনিয়াস স্কলারশিপ প্রোগ্রাম ফর আন্ডারগ্রাজুয়েট স্টুডেন্টস্ এর আওতায় খুলনা অঞ্চলের ২৯৯ জন শিক্ষার্থীদের মধ্যে ‘জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

এ অঞ্চলের খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি), গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি), সাতক্ষীরা মেডিকেল কলেজ, শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজ, গোপালগঞ্জ এবং ফরিদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মনোনীত হয়ে স্কলারশিপ গ্রহণ করেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। তিনি বলেন, ‘অসচ্ছল শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা প্রদান অন্যতম শ্রেষ্ঠ বিনিয়োগ। এর ইতিবাচক প্রভাব দীর্ঘদিন ধরে সমাজে প্রতিভাত হয়। স্বার্থ ছাড়া কোনো বেসরকারি প্রতিষ্ঠান মানুষের পাশে দাঁড়াতে পারে সিজেডএম তার একটি প্রতিচ্ছবি। বিদেশি সাহায্য-সহযোগিতা ছাড়া যে কিছু করা যায়, এটি তার একটি দৃষ্টান্তমূলক উদাহরণ।’

বিজ্ঞাপন

উপাচার্য বলেন, ‘এই স্কলারশিপ পেয়ে শিক্ষাজীবন শেষে যখন নিজেরা প্রতিষ্ঠিত হবে, তখন তারাও সহায়তার হাত বাড়াবে। তবেই আমাদের দেশ এগোবে, সমাজ এগোবে, জাতি মাথা তুলে দাঁড়াবে।’

এ ছাড়া তিনি অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে স্কলারশিপ বিতরণ করেন। সেই সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দফতরের সাথে সমন্বয় করে যদি আরও ভালো কিছু করা যায়, এক্ষেত্রে তিনি উদ্যোগ নেওয়ার আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয় থেকে সম্ভব সহযোগিতার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন