বিজ্ঞাপন

ক্রেতাবেশে ওরা চার ‘চোর’

April 25, 2018 | 10:10 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি পোশাকের দোকানে চুরির অভিযোগে স্বামী-স্ত্রীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। চারজন সংঘবদ্ধ ক্রেতাবেশী চোর চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৫ এপ্রিল) সকালে নগরীর কোতয়ালি থানার জহুর হকার্স মার্কেটে তুর্ণা ফ্যাশন ওয়্যার নামে একটি দোকানের সামনে থেকে সাধারণ জনতা মো. সৈয়দ প্রকাশ লাদেন (৩৪) নামে এক ব্যক্তিকে থানায় সোপর্দ করে। তার দেওয়া তথ্য অনুযায়ী, মো. নাছির (৫৫), তার স্ত্রী তাসলিমা বেগম (৫০) এবং মো. মামুন (১৮) নামে আরেকজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, গত ১৭ এপ্রিল নগরীর কোতয়ালি থানার জহুর হকার্স মার্কেটে তুর্ণা ফ্যাশন ওয়্যার নামে একটি পোশাকের দোকান থেকে ২৫০পিস টপস ও ম্যাক্সি চুরি হয়। বিক্রির হিসাব মেলানোর সময় এক লাখ টাকার গরমিল হলে দোকান মালিক সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করেন। তাতে দেখা যায়, ওইদিন সকালে ক্রেতাবেশে আসা তিনজন পুরুষ ও একজন নারী এসব মালামাল কৌশলে চুরি করে নিয়ে গেছেন। পরে ওই দোকানের কর্মচারী বিপ্লব বড়ুয়া থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ সারাবাংলাকে বলেন, লাদেনকে দোকানের সামনে দেখেই চিনতে পারেন দোকানের কর্মচারীরা। পরে আমাদের খবর দিলে আমরা তাকে গ্রেফতার করি।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে বাকি তিনজনের তথ্য পাওয়া গেলে বাকলিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়, বলেন এডিসি রউফ।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) ইমদাদ হোসেন চৌধুরী সারাবাংলাকে বলেন, তাদের কৌশল অভিনব। দু’জন পুরুষ দোকানির সঙ্গে কথা বলেন। বিভিন্ন জিনিস কেনার অভিনয় করে দোকানিকে ব্যস্ত রাখেন। এর ফাঁকে বোরকা পরে আসা নারী কৌশলে পোশাকের বান্ডেল বোরকার ভেতরে ঢুকিয়ে নিয়ে দ্রুত চলে যান। একজন পুরুষ দোকানের সামনে ঘোরাফেরা করেন।

বিজ্ঞাপন

এডিসি রউফ সারাবাংলাকে জানান, জিজ্ঞাসাবাদে চারজন জানিয়েছেন- পোশাকের দোকান, প্রসাধনী, গহনার দোকানই তাদের মূল টার্গেট। নিউমার্কেট, রিয়াজউদ্দিন বাজার, টেরিবাজারসহ বিভিন্ন মার্কেটে তারা এ রকম প্রতারণা করে আসছিল। তাদের বিরুদ্ধে কোতয়ালি, বাকলিয়া, সদরঘাট থানায় আগেও মামলা হয়েছে।

সারাবাংলা/আরডি/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন