বিজ্ঞাপন

২৭ ঘণ্টা পর ঢাবি শিক্ষার্থীর অনশন ভাঙালেন উপাচার্য

September 21, 2022 | 3:27 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং’এ শিক্ষার্থী হয়রানি বন্ধসহ ৮ দফা দাবিতে অনশনে বসা শিক্ষার্থী হাসনাথ আব্দুল্লার অনশন ভাঙিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পাশাপাশি হাসনাতের দাবিগুলো পূরণ করার আশ্বাস প্রদান করেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার পর উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান ডাবের পানি খাইয়ে হাসনাতের অনশন ভাঙান। এর আগে, গতকাল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে টানা ২৭ ঘণ্টা অনশন করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসনাত আব্দুল্লা।

অনশন ভাঙাতে এসে উপাচার্য বলেন, ‘এখন থেকে কোনো শিক্ষার্থীকে কোনো দাফতরিক কাজের জন্য রেজিস্টার ভবনে আসতে হবে না। অনলাইনে, হল অফিস ও ডিপার্টমেন্টেই সব কাজ সম্পন্ন হবে। রেজিস্টার বিল্ডিং’এ দায়িত্ব পালনে যারা অবহেলা করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

এর আগে, ইংরেজি বিভাগের মাস্টার্সের এই শিক্ষার্থী গত ৩০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরের প্রশাসনিক জটিলতা নিরসনে আট দফা দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। সেসময় তিনি উপাচার্যকে স্মারকলিপি এবং দাবি পূরণে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন। দাবি পূরণ না হওয়ায় গত ১৮ সেপ্টেম্বর থেকে ফের অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি। উপাচার্যের কাছ থেকে কোনো আশ্বাস না পেয়ে গতকাল মঙ্গলবার সকাল থেকে আমরণ অনশন শুরু করেন তিনি।

অনশনের এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন হাসনাথ আব্দুল্লা। আজ সকাল দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত চিফ মেডিকেল অফিসার ডা. হাফেজা জামান হাসনাতকে দেখতে এসে জানিয়েছেন, তার অবস্থা অবনতির দিকে। পরে দুপুর দুইটার পর উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এসে হাসনাত আব্দুল্লার অনশন ভাঙান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন