বিজ্ঞাপন

ফিল্ম পলিটিক্সের কারণে ছবি ছাড়ছেন না সালওয়া

September 22, 2022 | 3:50 pm

আহমেদ জামান শিমুল

মঙ্গলবার সিলেটের এমপি নবাব আলী আব্বাস খানের ছেলে নবাব আলী হাসিব খানের বিরুদ্ধে হত্যার হুমকির দেওয়ার স্ট্যাটাস দেন নিশাত নাওয়ার সালওয়া। পরবর্তীতে তিনি তা মুছে দিয়ে জানান রাগের মাথায় ওই স্ট্যাটাসটি দিয়েছিলেন। একই সঙ্গে জানান, তিনি আর সিনেমা করবেন না।

বিজ্ঞাপন

‘অন্যদের মতো আমার কাছেও ব্যক্তিজীবনের শান্তি অনেক জরুরি। পরিবারকে নিয়ে আমি সুন্দরভাবে জীবনটা যাপন করতে চাই’, – বলেন সালওয়া।

স্ট্যাটাসে জানিয়েছেন, হাসিবের খানের সঙ্গে সম্পর্কের বিষয়টি নবাব আলী আব্বাস খান সুন্দরভাবে সমাধান করেছেন। হাসিবের সঙ্গে সমস্যার পরেই আপনি ঘোষণা দিয়েছেন। তাহলে কি তার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে সংসারে মনযোগী হবেন? সালওয়া বলেন, ‘এখনই বিয়ে শাদীর চিন্তা এখনই করছি না। আর আমার আর হাসিবের মধ্যে তৃতীয় কোনো পক্ষ ঢুকে সমস্যা করেছেন। ঝগড়াঝাটি থেক রাগের মাথায় ওই স্ট্যাটাস দিয়েছি। যা আমার ঠিক হয়নি। কেউ কেউ এটাকে রাজনৈতিক রূপ দেওয়ার চেষ্টা করেছেন। আব্বাস আংকেল আমাকে সুন্দরভাবে বুঝিয়েছেন। আমি এখন পড়াশোনাটা শেষ করবো।’

‘ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে অনার্স করছি। ওখানে আর চারটা সেমিস্টার বাকি রয়েছে। এরপর দেশের বাইরে পড়তে যাওয়ার ইচ্ছে আছে। ওটারও প্রসেসিং চলছে।’

বিজ্ঞাপন

সালওয়া এ প্রতিবেদককে জানান, হজ্জ করে আসার পর থেকে তার পরিবার ও প্রেমিক চাচ্ছিলেন না তিনি আর অভিনয় করেন। ধর্মীয় কিছু বাধ্যবাধকতার কথা তুলে তাকে ছবি ছেড়ে দেওয়ার ব্যাপারে বলা হয়। বিষয়টি তিনি তখন মানতে পারেননি দেখেই ঝগড়া হয়। পরবর্তীতে পরিবার ও অন্যদের কথায় তিনি এ সিদ্ধান্ত নেন। তিনি বলেন, ‘ওনাদের কথা তো একদম ফেলে দেওয়ার নয়। ধর্মীয় বিষয়ে তো খুব একটা ভুল বলেননি। আর ছবির শুটিং করতে গিয়ে তো আমি নিজের পড়াশোনায় অনেক ক্ষতি করেছি। তাই আপাতত পড়াশোনায় মনযোগী হবেন।’

তিনি জানান, সিনেমায় অভিনয়ের ব্যাপারে তার পরিবারের কাছ থেকে তেমন কোনো সমস্যা ছিল না। আর হাসিব খান তো তার জীবনে এসেছে অল্প কিছুদিন আগে। ফলে সে আগে থেকে সমস্যার করার কারণ নেই।

সিনেমা ইন্ডাস্ট্রির কোন রাজনীতির কারণে কি আপনি সিদ্ধান্ত নিচ্ছেন? এমন কি কিছু হয়েছে যা আপনি আমাদের কাছে লুকাচ্ছেন? কিংবা ইন্ডাস্ট্রির কারও সঙ্গে মান-অভিমান?

বিজ্ঞাপন

‘না, পলিটিক্সের কিছু হয়নি। আর সব জায়গায় ভালো মন্দ থাকে। এখনও তেমন পেয়েছি। আর মান-অভিমান তো হয় পরিবারের সঙ্গে, প্রেমিকের সঙ্গে। ওনারা তো আমার পরিবারের কেউ না, শুধু সহকর্মী। ওনাদের সঙ্গে তো অভিমান করার কিছু নেই’,- বলেন সালওয়া।

১৬ সেপ্টেম্বর সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছে নিশাত নাওয়ার সালওয়া। এ ছবিটি মুক্তির সপ্তাহ না পেরোতেই সিনেমা ইন্ডাস্ট্রি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। ছবির প্রচারণার প্রথম দিনের অনুষ্ঠান ব্যতীত তাকে দেখা যাচ্ছে না। তাহল কি ওই পরিচালক-প্রযোজকের সঙ্গে কোনো কিছু হয়েছে?

‘বীরত্ব’ টিমের সঙ্গে সম্পর্ক খারাপের বিষয়টি অস্বীকার করলেও তিনি বলেন, ‘তাদের সঙ্গে কেনো সমস্যা হয়নি। আমি তো বলিনি প্রচারণা করবো না। কিন্তু তারা কেনো আমাকে কোথাও ঢাকছেন না তা আমি বলতে পারবো না। আর কোথাও ইনভাইট না করলে তো নিজে থেকে যেতে পারি না।’

সালওয়া অভিনীত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ও ‘বুবুজান’ ছবি দুটি মুক্তির অপেক্ষায় রয়েছে। কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ ছবিটি তিনি মারা যাওয়ার পর বন্ধ রয়েছে। সালওয়া জানালেন, তিনি ছবিগুলোর প্রচারণায় অংশ নিবেন এবং ‘এই তুমি সেই তুমি’র বাকি শুটিংও শেষ করবেন। তিনি বলেন, কবরী আপার ছবিটি ওনার ছেলে পরিচালনা করবেন। আমার ৩-৪ দিনের শুটিং বাকি। সেটা আমি শেষ করে দিব। কারণ ব্যক্তিজীবনের সিদ্ধান্তের কারণে তো কাউকে ফাঁসাতে পারি না। ওটা তো প্রফেশনালিজম না।

বিজ্ঞাপন

তবে সালওয়া সবশেষ জানান, ভালো ছবি হলে তিনি ছবি করবেন। তবে এখানকার মতো সিনেমায় একমাত্র ধ্যান জ্ঞান থাকবে না। পড়াশোনা, পরিবারকে সময় দেওয়ার পর ছবিতে অভিনয় করবেন।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন