বিজ্ঞাপন

কমছে চিনি ও পাম অয়েলের দাম, রোববার থেকে কার্যকর

September 22, 2022 | 6:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সুপারিশে পাম অয়েল ও চিনির দাম কমানো হয়েছে। নতুন দাম অনুযায়ী, প্রতি লিটার পাম অয়েল ১৪৫ টাকা থেকে ১২ টাকা কমিয়ে ১৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতি কেজি পরিশোধিত প্যাকেট চিনি ৯৫ টাকা থেকে ৬ টাকা কমিয়ে ৮৯ টাকা করা হয়েছে। নতুন এই মূল্য আগামী ২৫ সেপ্টেম্বর (রোববার) থেকে কার্যকর করা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে দাম কমানোর এই ঘোষণা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি লিটার সুপার পাম অয়েল মিলগেটে ১২৮ টাকা, পরিবেশক মূল্য ১৩০ টাকা এবং সর্বোচ্চ খুচরা মূল্য ১৩৩ টাকা। অন্যদিকে, পরিশোধিত খোলা চিনি মিলগেটে ৭৯ টাকা পরিবেশক মূল্য ৮১ টাকা এবং সর্বোচ্চ খুচরা মূল্য ৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি পরিশোধিত প্যাকেটজাত প্রতি কেজি চিনি মিলগেটে ৮২ টাকা, পরিবেশক মুল্য ৮৪ টাকা এবং সর্বোচ্চ খুচরা মূল্য ৮৯ টাকা চুড়ান্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সরকারের নির্ধারিত এই মূল্য আগামী ২৫ সেপ্টেম্বর রোববার থেকে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেথ করা হয়েছে। সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

সারাবাংলা/জিএস/ইআ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন