বিজ্ঞাপন

নতুন আইজিপি মামুন, র‍্যাবের ডিজি খুরশীদ— প্রজ্ঞাপন জারি

September 22, 2022 | 7:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তিনি ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন। বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন।

বিজ্ঞাপন

এছাড়া আরেক প্রজ্ঞাপনের মাধ্যমে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এম খুরশীদ হোসেনকে। বর্তমানে তিনি পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। এই আদেশ ৩০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

বিজ্ঞাপন

এদিন সকালে প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, আগামী ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তার বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ ৫৭ নম্বর আইন) এর ধারা ৪২(১)(ক) অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো।

এর আগে, ২০২০ সালের ৮ এপ্রিল দেশের ৩০তম আইজিপি হিসেবে নিয়োগ পান ড. বেনজীর আহমেদ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্র গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয়। র‌্যাবের সাবেক ডিজি হিসেবে বেনজীর আহমেদও নিষেধাজ্ঞার মধ্যে পড়েন। আবার র‌্যাবের বর্তমান ডিজি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ওপরও একই নিষেধাজ্ঞা রয়েছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন