বিজ্ঞাপন

রূপনার বাড়ির কাজ শুরু, প্রকল্প পাস হলে এলাকাবাসী পাবেন ব্রিজ

September 23, 2022 | 8:39 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙামাটি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ প্রদানের ২৪ ঘণ্টা না পেরুতেই শুরু হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপের সেরা গোলরক্ষক রূপনা চাকমার বাড়ি তৈরির মাপজোখের কাজ। অপরদিকে ব্রিজ নিমার্ণ প্রকল্প রয়েছে মন্ত্রণালয়ে।

বিজ্ঞাপন

রূপনা চাকমার বাড়ি রাঙামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৫নং ভূঁইয়াদাম গ্রামে। জরাজীর্ণ বাড়িতে রূপনার বেড়ে উঠা। বিষয়টি সামনে আসতেই গত বুধবার রাঙামাটির জেলা প্রশাসককে রূপনাকে বাড়ি পাকা করে দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এর পরপরই নানিয়াচর ইউএনওকে বাড়ি তৈরির প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন জেলা প্রশাসক।

আর প্রধানমন্ত্রী নির্দেশনা হাতে পাওয়ার ২৪ ঘণ্টা না পেরুতে ঘর নির্মাণের প্রয়োজনীয় মাপজোখ শুরু করেছে গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা। গতকাল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ কাজ শুরু করেন তারা।

বিজ্ঞাপন

রাঙামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘যতদ্রুত সম্ভব বাড়ি তৈরির কাজ শেষ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে এবং সে অনুসারে ব্যবস্থাও নেওয়া হয়েছে।’

এদিকে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা জানান, আমাদের ৫০ কোটি টাকার ব্রিজ তৈরির একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে। সে প্রকল্পে রূপনাদের বাঁশের সাঁকোর স্থলে ব্রিজ নির্মাণ প্রকল্প অন্তর্ভুক্ত। প্রকল্পটি পাস হয়ে আসলে দ্রুত ব্রিজটি নিমার্ণ করে দেওয়া হবে। এতে সুফল পাবেন এলাকাবাসী।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

রূপনা চাকমার জন্য বাড়ি তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

বিজ্ঞাপন

রূপনা-রিতুপর্ণার পাশে রাঙামাটির জেলা প্রশাসক

 

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন