বিজ্ঞাপন

দ্রুততম মানব ইমরানুর, মানবী শিরিন

September 23, 2022 | 9:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের দ্রুততম মানব হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছেন ইমরানুর রহমান। দ্রুততম মানবীর মুকুট পুনরুদ্ধার করেছেন শিরিন আক্তার। দুজনের গড়েছেন নতুন জাতীয় রেকর্ড।

বিজ্ঞাপন

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বনানী আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে দুই দিন ব্যাপী সুলতানা কামাল-আলিলা গ্রুপ ১৬তম জাতীয় সামার অ্যাথলেটিকস। ১০০ মিটার স্ট্রিন্টে রেকর্ড গড়ে সেরা হয়েছেন ইমরানুর রহমান ও শিরিন আক্তার। ইমরানুর সময় নিয়েছেন ১০.২৯ সেকেন্ড, এটি নতুন জাতীয় রেকর্ড। শিরিন আক্তার সময় নিয়েছেন ১১.৯৫ সেকেন্ড। ইলেকট্রনিক বোর্ডে এটিও মেয়েদের ১০০ মিটারে নতুন জাতীয় রেকর্ড।

গত জানুয়ারিতে প্রথমবার জাতীয় অ্যাথলেটিকস খেলতে নেমেই রেকর্ড গড়ে সেরা হয়েছিলেন ইমরানুর। চারবারের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলকে হারিয়ে সেরা হয়েছিলেন লন্ডনপ্রাবাসী ইমরানুর। তার টাইমিং ছিল ১০.৫০ সেকেন্ড, তখন পর্যন্ত সেটিই ছিল বাংলাদেশি কোনো অ্যাথলেটের সেরা টাইমিং।

বিজ্ঞাপন

এবার তার সময় লাগল ১০.২৯ সেকেন্ড। শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পেরে স্বাভাবিকভাবেই আনন্দিত ইমরানুর। বলেছেন, ‘খুব ভালো লাগছে। নিজের জায়গাটা ধরে রাখতে পেরেছি। টাইমিংও ভালো হয়েছে। আশা করি সামনে আরও ভালো করব।’

এদিকে, শিরিন আক্তারের জন্য এই জয়টা নিশ্চয় বাড়তি কিছু। আগে টানা ১২ বার ১০০ মিটারে জয়ী হওয়া শিরিন দ্রুততম মানবীর মুকুটকে রীতিমতো ‘সম্পত্তি’ই বানিয়ে ফেলেছিলেন। কিন্তু গতবার তাকে হারিয়ে দেন বিকেএসপির শিক্ষার্থী সুমাইয়া দেওয়ান।

বিজ্ঞাপন

আজ আবারও মুখোমুখি হয়ে নিজের মুকুট পুনরুদ্ধার করে নিলেন শিরিন। জানালেন কঠোর পরিশ্রম করেই নিজের আবারও সেরা বানিয়েছেন, ‘শ্রেষ্ঠত্ব ফিরে পেতে গত কয়েক মাস কঠোর পরিশ্রম করেছি। আজ তার ফল পেলাম। পরিশ্রম করলে কোনো কিছুই বৃথা যায় না।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন