বিজ্ঞাপন

‘বিশ্বকে দেখিয়ে দেওয়ার এটাই সময়’

September 24, 2022 | 4:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাঠের সময়টা এখন বাংলাদেশি নারীদের। সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ের ইতিহাস গড়ে ‍পুরো দেশকে আনন্দে ভাসিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। ওদিকে জয়জয়কার চলছে নারী ক্রিকেট দলেরও। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে অপরাজিত থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছেন নিগার সুলতানা, সালমা খাতুনরা। টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেছেন, আমরা কতোটা ভালো বিশ্বকে দেখিয়ে দেওয়ার সময় এসে গেছে।

বিজ্ঞাপন

গতকাল বিশ্বকাপ বাছাইয়ের সেমিফাইনালের লড়াইয়ে থাইল্যান্ডের মেয়েদের হারিয়ে ফাইনাল এবং বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে বড় পুঁজি গড়তে পারেনি নিগার সুলতানার দল। তবে স্পিন বোলিং ডিপার্টমেন্টে তারা কতোটা ভালো আরেকবার তার প্রমাণ রেখে দারুণ এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

আগের গ্রুপ পর্বের ম্যাচগুলোতে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন সালমা আক্তার, রুমানা আহমেদ, নিগার সুলতানারা। এই দলটা এক সঙ্গে খেলছে অনেকদিন, পারফর্মও করছে ধারাবাহিকভাবে।

অধিনায়ক নিগার সুলতানার প্রত্যাশা এবার বড় কিছু। বিশ্বকাপের মূল পর্বে নিজেদের সামর্থ দেখিয়ে দেওয়ার প্রত্যাশা বাংলাদেশ অধিনায়কের। নিগার বলেছেন, ‘আমরা এখানে এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করতে এবং আমরা তা পেরেছি। এত বছর ধরে আমরা একসঙ্গে খেলছি, এখন সময় হয়েছে গোটা বিশ্বকে দেখিয়ে দেওয়ার যে আমরা কতটা ভালো, দল হিসেবে কতটা উন্নতি করেছি।’

বিজ্ঞাপন

সেমিফাইনালের লড়াইয়ে আগে ব্যাটিং করে ১১৩ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। নিগার বলছেন, তবুও তার আত্মবিশ্বাস ছিল শেষ হাসি হাসবেন তারাই।

বলেছেন, ‘পুরো টুর্নামেন্টে আমার সতীর্থরা যেভাবে খেলেছে, অধিনায়ক হিসেবে আমি গর্ব অনুভব করি। এই ম্যাচ যদিও একটু ক্লোজ ম্যাচ ছিল। তারপরও আমার বিশ্বাস ছিল সবার প্রতি। দলের সবারও বিশ্বাস ছিল যে আমরা ম্যাচটা বের করে আনতে পারব। মেয়েরা দারুণ বোলিং ও ফিল্ডিং করেছে।’

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে বাছাই পর্বের ফাইনাল খেলতে নামবে বাংলাদেশ নারী দল। দ্বিতীয় সেমিফাইনালে জিম্বাবুয়ের মেয়েদের হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন আইরিশরা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে আগামী বছরের ৯ ফেব্রুয়ারি। দক্ষিণ আফ্রিকায় ওই টুর্নামেন্টে বাংলাদেশ, আয়ারল্যান্ডসহ অংশ নিবে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা আটটি দল।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন