বিজ্ঞাপন

ব্যাট-বলে দুর্দান্ত পারফর্ম করে এবার ম্যাচসেরা সাকিব

September 25, 2022 | 1:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রথম দুই ম্যাচে ভালো করতে পারিনি। তবে আজ রাতটা ছিল আমার- ম্যাচসেরার পুরস্কার নিয়ে কথাগুলো বলছিলেন সাকিব আল হাসান। আসলেই তাই, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) কাল রাতটা ছিল সাকিবের। ব্যাট-বল দুই বিভাগেই দুর্দান্ত পারফর্ম করে দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সিপিএলের ২৮তম ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৩৭ রানে জিতেছে সাকিবের গায়ানা অ্যামাজন ওয়ারিয়ার্স। সাকিব প্রথমে ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রান করার পর বল হাতে ২০ রানে নিয়েছেন তিন উইকেট। দারুণ এই জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে সাকিবের দল গায়ানা।

এবারের সিপিএলের শুরুটা ভালো হয়নি সাকিবের। আগের দুই ম্যাচ মিলে তিন উইকেট পেলেও ব্যাট হাতে দুই ম্যাচেই আউট হন শূন্য রানে। কাল গায়ানার প্রভিডেন্ট স্টেডিয়ামে তা অবশ্য পুষিয়ে দিতে পারলেন।

আগে ব্যাটিং করে ১৭৩ রান তুলেছিল গায়ানা। অষ্টম ওভারে দলীয় ৫৬ রানের মাথায় গায়ানা দ্বিতীয় উইকেট হারালে মাঠে নামেন সাকিব। তারপর আফগান ওপেনার রহমতউল্লাহ গুলবাজের সঙ্গে গড়েন শক্ত এক জুটি। ২৫ বলে ৩৫ রান করতে চারটি চার ও ১টি ছয় মেরেছেন সাকিব। রহমতউল্লাহ করেছেন গায়ানার পক্ষে সর্বোচ্চ রান, ৪২ বলে ৬০।

বিজ্ঞাপন

পরে বল হাতে নেতৃত্ব দিয়েছেন সাকিব। ইনিংসের পঞ্চম ওভারে প্রথম বোলিং করতে এসেই ভেঙে দেন প্রতিপক্ষের ওপেনিং জুটি। পরে আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকেও ফেরান সাকিব। সাকিব নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিলেন বলেই রান তাড়া করার গতিটা ধরে রাখতে পারেনি ত্রিনবাগো। বাংলাদেশি অধিনায়ক দুর্দান্ত এক থ্রোতে নিকোলাস পুরানকে রান আউটও করেছেন।

২০ ওভারে শেষ পর্যন্ত ১৩৬ রানে গুটিয়ে গেছে দলটি। সাকিব ৪ ওভারে ২০ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। গায়ানার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জুনিয়র সিনক্লেয়ার ও ইমরান তাহির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন