বিজ্ঞাপন

পিএসও লাইসেন্স পেলো ‘সার্ভিস হাব’

September 27, 2022 | 7:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) হিসেবে অনুমোদন পেয়েছে সার্ভিস হাব লিমিটেড। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এই অনুমোদন দিয়েছে। সেই চিঠি দেশের সব তফসিলি ব্যাংক, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডার, পেমেন্ট সিস্টেম অপারেটর ও পেমেন্ট সার্ভিস প্রোভাইডারদের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সার্ভিস হাবের পরিচালক মো. আসাদুজ্জামান (আসাদ) মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সারাবাংলাকে বলেন, গেল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংক আমাদের এই অনুমোদন দিয়েছে। অনুমোদন পেয়ে আমরা খুব আনন্দিত। এ বছরে আমরা গ্রাহকের কাছে পৌঁছাব এবং গ্রাহক যেন সহজে সার্ভিসটি পায় সে ব্যবস্থা করব।

জানা গেছে, কেন্দ্রীয় ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট বৃহস্পতিবার এ সংক্রান্ত ওই সার্কুলার জারি করেছে। ‘বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস রেগুলেশন-২০১৪’ অনুসারে এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

সার্কুলারে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর ৭ (এ) (ই) ধারার ক্ষমতাবলে জারি করা বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেম রেগুলেশন ২০১৪ অনুসারে বাংলাদেশ ব্যাংক সার্ভিস হাব লিমিটেডকে পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের শর্ত সাপেক্ষে দে‌শের অভ্যন্তরে ‘পে স্টেশন’ ব্রান্ড নামে পেমেন্ট সিস্টেম অপারেটর হিসেবে লাইসেন্স প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত মোট ৮টি পিএসও প্রতিষ্ঠানকে অনুমোদন দেওয়া হয়েছে। সার্ভিস হাব লিমিটেড ছাড়া অন্যগুলো হলো আইটি কনসালটেন্টস লিমিটেড, সফটওয়্যার শপ লিমিটেড, সূর্যমূখী লিমিটেড, পোর্টনিক্স লিমিটেড, ওয়ালেটমিক্স লিমিটেড, সফট টেক ইনোভেশন লিমিটেড এবং অপটিমাম সলিউশন অ্যান্ড সার্ভিস লিমিটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন