বিজ্ঞাপন

আমিরাতকে ১৭০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

September 27, 2022 | 9:46 pm

স্পোর্টস ডেস্ক

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৩ রান তোলা বাংলাদেশ শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রানে থামে। অর্থাৎ শেষ ১০ ওভারে বাংলাদেশ তোলে মাত্র ৮৬ রান।

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরে ব্যর্থ হতে থাকা উদ্বোধনী জুটি এবার কিছুটা হলেও রানের মুখ দেখিয়েছে বাংলাদেশকে। সাব্বির রহমান এবং মেহেদি হাসান মিরাজ মিলে উদ্বোধনী জুটি থেকে তোলে ২৭ রান। তবে চতুর্থ ওভারে সাব্বির রহমান এলবিডাব্লিউ হয়ে ফিরলে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে ৯ বলে একটি চার ও ছয়ে ১২ রান করেন সাব্বির।

এরপর দ্বিতীয় উইকেটে লিটন দাসের সঙ্গে দারুণ এক জুটি গড়ে বাংলাদেশকে বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন মিরাজ। দ্বিতীয় উইকেটে ২৮ বলে ৪১ রানের জুটি গড়েন লিটন ও মিরাজ। তবে ইনিংসের ৯ম ওভারে উড়িয়ে মারতে গিয়ে আফজাল খানের বলে কার্তিক মাইয়াপ্পার হাতে বন্দি হন লিটন। এতেই ২০ বলে ৪টি চারে ২৫ রান করে লিটন ফেরেন দলীয় ৬৮ রানে।

বিজ্ঞাপন

চারে ব্যাট করতে আসেন আফিফ হোসেন। দুর্দান্ত ফর্মে থাকা আফিফ এদিন ইনিংস বড় করতে পারেননি ১১তম ওভারে মাত্র ১০ বলে ১৮ রান করে আফিফও ফেরেন আফজাল খানের শিকার হয়ে। বাংলাদেশ ৯০ রানে হারায় তৃতীয় উইকেট।

অন্যরা একের পর এক প্যাভিলিয়নে ফিরতে থাকায় যেন মন বসছিল না মেহেদি হাসান মিরাজের। তাই তো অর্ধশতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতে সাবির আলীর বলে এলবিডাব্লিউ হয়ে ফিরলেন মিরাজও। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ১৫তম ওভারে দলীয় ১২২ রানে মিরাজ যখন ফিরছেন তখন তার নামের পাশে ৩৭ বলে ৪৬ রানের দারুণ এক ইনিংস। ৫টি চারে দারুণ এই ইনিংসটি সাজান তিনি।

বিজ্ঞাপন

এরপর মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী রাব্বিকে সঙ্গে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে রাখলেও টিকতে পারেননি বেশি সময়। ২২ বলে ২৭ রান করে মোসাদ্দেক যখন ফিরছেন তখন বাংলাদেশের স্কোরবোর্ডে রান ১৩৭। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে জুটি গড়েন ইয়াসির আলী রাব্বি।

শেষ দিকে রাব্বি ও সোহানের ১৮ বলে ৩২ রানের জুটিতে ভর করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান তোলে। রাব্বি ১৩ বলে ২১ আর সোহান ১০ বলে ১৯ রানে অপরাজিত থাকেন। আমিরাতের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন আফজাল খান আর একটি করে উইকেট নেন সাবি রালী, আরিয়ান লাকরা এবং কার্তিক মাইয়াপ্পান।

বিজ্ঞাপন

বাংলাদেশের খেলা সরাসরি সম্প্রার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি সরাসরি সম্প্রচার করছে এই সিরিজের সবকটি ম্যাচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন