বিজ্ঞাপন

আমিরাতের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

September 27, 2022 | 11:31 pm

স্পোর্টস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারিয়ে সিরিজ জয় বাংলাদেশের। প্রথম ম্যাচে আমিরাতকে ৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে ১৭০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় স্বাগতিকদের সামনে। জবাবে ব্যাট করতে নেমে রিজওয়ান এবং বাসিলের ৯০ রানের জুটির পরেও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৭ রানে থামে আমিরাতের ইনিংস। এতেই আমিরাতের বিপক্ষে ৩২ রানের জয় নিশ্চিত হয় নুরুল হাসান সোহানের দলের।

বিজ্ঞাপন

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৩ রান তোলা বাংলাদেশ শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রানে থামে। অর্থাৎ শেষ ১০ ওভারে বাংলাদেশ তোলে মাত্র ৮৬ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন মেহেদি হাসান মিরাজ।

আমিরাতকে ১৭০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বিজ্ঞাপন

১৭০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের বোলারদের তোপের মুখে ধসে পড়ে আমিরাতের ব্যাটিং লাইনআপ। ইনিংসের তৃতীয় ওভারে বল হাতে এসে শুরুটা করেন নাসুম আহমেদ। বাঁহাতি এই স্পিনার বল করে নিজেই ক্যাচ তালুবন্দি করে ফেরান চিরাগ সুরিকে (৫)। দলীয় ৯ রানে প্রথম উইকেট হারায় আমিরাত। এরপর মোহাম্মদ ওয়াসিম এবং আরিয়ান লাকরা মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন তবে তাসকিন আহমেদ ওয়াসিমকে এলবিডাব্লিউ করলে ভাঙে এই জুটি। ওয়াসিম ১৬ বলে ১৮ রান করে ফেরেন দলীয় ২৭ রানের মাথায়।

এরপর মোসাদ্দেক হোসেন এক ওভারে জোড়া আঘাত হানলে ধসে পড়ে আমিরাতের ব্যাটিং লাইনআপ। ৭ম ওভারে বল হাতে আসেন মোসাদ্দেক। ওই ওভারের তৃতীয় বলে আরিয়ান লাকরাকে নাসুমের তালুবন্দি করান পরের বলে ভ্রাতিয়া আরভিন্দকে বোল্ড করলে মাত্র ২৯ রানেই ৪ ব্যাটার হারায় আমিরাত।

বিজ্ঞাপন

তবে পঞ্চম উইকেটে ঘুরে দাঁড়ায় আমিরাত। অধিনায়ক রিজওয়ান সিপি এবং বাসিল হামিদ মিলে ৯০ রানের জুটি গড়েন। তবে প্রয়োজন অনুযায়ী রানরেট ধরে রাখতে পারেননি তারা। ধীর গতিতে রান তুলতে থাকায় শেষ পর্যন্ত জয় পাওয়া হয়নি আমিরাতের। রিজওয়ান সিপি অর্ধশতক তুলতে পারলেও শেষ দিকে এসে বাসিল হামিদ ইবাদত হোসেনের বলে আফিফের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ৪০ বলে ৪২ রানের ইনিংস খেলে বাসিল ফেরেন দলীয় ১১৯ রানের মাথায়।

এরপর ৩৫ বলে নিজের অর্ধশতক পূরণ করেন রিজওয়ান সিপি। দুটি করে চার ও ছয়ে শেষ পর্যন্ত রিজওয়ান ৩৬ বলে ৫১ রানে অপরাজিত থাকেন। আর আমিরাত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৭ রান তুলতে পারে। আর বাংলাদেশ পেয়ে যায় ৩২ রানের জয়। সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

এদিন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন মোসাদ্দেক হোসেন। ২ ওভারে ৮ রান দেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং ইবাদত হোসেন।

বাংলাদেশের খেলা সরাসরি সম্প্রার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি সরাসরি সম্প্রচার করছে এই সিরিজের সবকটি ম্যাচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন