বিজ্ঞাপন

মেসির জোড়া গোলে জয় দিয়ে প্রস্তুতি সারল আর্জেন্টিনা

September 28, 2022 | 8:53 am

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচে লিওনেল মেসি বিশ্রামে থাকলেও দ্বিতীয়ার্ধে মাঠে নেমে মাত্র দুই মিনিটেই জোড়া গোল করে আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত করেন। এদিন আর্জেন্টিনার হয়ে হুলিয়ান আলভারেজও গোল করেন। এতেই ৩-০ গোলের জয় নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

ম্যাচের ৯০ মিনিটে ফ্রিকিক থেকে বল জালে জড়িয়ে আন্তর্জাতিক ফুটবল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা বনে যান লিওনেল মেসি। আর্জেন্টিনা অধিনায়কের  আন্তর্জাতিক গোল হলো ৯০টি। মোখতার দাহারিকে (৮৯) ছাড়িয়ে গেলেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে তার চেয়ে বেশি গোল আছে কেবল এখন আলি দাইয়ি (১০৯) ও ক্রিস্টিয়ানো রোনালদোর (১১৭)।

কাতার বিশ্বকাপের আগে নিজেদের সবশেষ প্রস্তুতি ম্যাচের এই জয়ে আর্জেন্টিনার অপরাজেয় থাকার পথচলা দাঁড়াল রেকর্ড ৩৫ ম্যাচে।

বিজ্ঞাপন

জ্যামাইকার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই নিজেদের গুছিয়ে নেয় আর্জেন্টিনা। হন্ডুরাসের বিপক্ষের ম্যাচের একাদশে ৮ পরিবর্তন এনে জ্যামাইকার বিপক্ষে দল সাজান লিওনেল স্কালোনি। এতে খেলোয়াড়দের কিছুটা বেগ পেতে হলেও একটু পরেই নিজেদের গুছিয়ে নেয়।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় নিকোলাস টাগলিফিয়াকোর পাস ধরে সঙ্গে থাকা ড্যামিওন লোকে এড়িয়ে সামনে এগিয়ে যান লাউতারো মার্টিনেজ। বাইলাইনের কাছাকাছি গিয়ে দারুণ কাট ব্যাকে খুঁজে নেন আলভারেজকে। তরুণ এই স্ট্রাইকারের আশেপাশে জ্যামাইকার চার খেলোয়াড় থাকলেও, কেউই সেভাবে পাহারায় রাখেননি। অরক্ষিত আলভারেজ বাকিটা সারেন অনায়াসে। সাত মিনিট পর আবার সুযোগ আসে আলভারেসের সামনে। এবার দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

প্রথমার্ধে ৬২ শতাংশ সময় বল দখলে রাখা আর্জেন্টিনা গোলের জন্য ৯ নয় শট নেয় এর তিনটি ছিল লক্ষ্যে। জ্যামাইকা সেভাবে গোলের জন্য কোনো শট নিতে পারেনি। যোগ করা সময়ে ফ্রি কিক থেকে হেড করেন শামার নিকোলসন, সেটিও ছিল না লক্ষ্যের ধারেকাছে।

দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। এরপর একের পর এক সুযোগ তৈরি করতে থাকে আর্জেন্টিনা। তবে গোলের জন্য লিওনেল মেসিকে অপেক্ষা করতে হয় ম্যাচের অন্তিম মুহূর্ত অবধি।

বিজ্ঞাপন

৮৫তম মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বলে ঠিক মতো শট নিতে পারেননি টাগলিয়াফিকো। তবে ৮৭ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি।৮৯তম মিনিটে দারুণ ফ্রি-কিকে আবার জালে বল পাঠান আর্জেন্টিনা অধিনায়ক। জ্যামাইকানদের চমকে দিয়ে গড়ানো শট নেন তিনি, ঝাঁপিয়ে বলের নাগাল পাননি গোলরক্ষক।

এতেই শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। আর বিশ্বকাপের প্রস্তুতি সারে ৩৫ ম্যাচ অপরাজিত থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন