বিজ্ঞাপন

ইয়াবা মামলায় দুই আসামির ডাবল যাবজ্জীবন কারাদণ্ড

September 28, 2022 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সূত্রাপুর থানার বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ৪০০ গ্রাম হেরোইন উদ্ধারের মামলায় দুই আসামিকে পৃথক দুই ধারায় ডাবল যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতেমা ফেরদৌস এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত দুজন আসামিরা হলেন, মো. লালন আলী ও মো. আফতাব।

২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর ১০(গ) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় উভয় আসামিদের দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

অন্যটি ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ৮(গ) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিদের দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তবে উভয় সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

এ ছাড়া রায়ে অপর আসামি রনি মোল্লার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেওয়া হয়েছে। তিন আসামি পলাতক। সংশ্লিষ্ট আদালতে পেশকার সৈকত এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালে ৭ মার্চ রাজধানীর সূত্রাপুর থানার বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে তিনজনকে ২০ হাজার পিস ইয়াবা ও ৪০০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করা হয়।

এ ঘটনায় তিন আসামিকে অভিযুক্ত করে ২০২১ সালের ৬ এপ্রিল অভিযোগপত্র দেওয়া হয়। আসামিরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। যুক্তিতর্কের পর থেকে তারা পলাতক হন। তাই আদালত আসামিদের অনুপস্থিতিতেই এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

মামলাটির বিচার চলাকালীন সময়ে চার্জশিটভুক্ত ১১ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

সারাবাংলা/এআই/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন