বিজ্ঞাপন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন থেকে ছুরিসহ আটক ৫

September 28, 2022 | 11:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ভবন থেকে ছুরি, সাদা কাপড়সহ পাঁচজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠান শেষে বের হওয়ার পথে তাদের আটক করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নূর দুলাল বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আজ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সমিতির হল থেকে বের হওয়ার পথে সন্দেহ হওয়ায় এক যুবকের ব্যাগে তল্লাশি চালিয়ে ২টি ছুরি ও কিছু পরিমাণ সাদা রঙের কাপড় পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে ওই যুবক নিজেকে আইনের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেয়। ব্যাগে ছুরি এবং সাদা কাপড় রাখার বিষয়ে সে কোনো সদুত্তর দিতে পারিনি। এমন সময় ওই যুবকের পক্ষ নিয়ে আরও চার জন কথা বলতে শুরু করে। তখন তাদের গতিবিধি সন্দেহজনক মনে হয়। এরপর এক নারীসহ পাঁচজনকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।’

তিনি আরও বলেন, ‘এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য আগামীকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে শাহবাগ থানায় এজাহার দায়ের করা হবে।’

বিজ্ঞাপন

এর আগে, এদিন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত শেখ হাসিনার জন্মদিনে কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করে। পরে বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নুর দুলাল, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান মনির প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন