বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়বে টাইগাররা

September 30, 2022 | 11:14 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরে একদিনের বিশ্রাম, তারপর আবারও দেশ ছাড়তে হচ্ছে জাতীয় দলের ক্রিকেটারদের। নিউজিল্যান্ডে আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আজ রাতে দেশ ছাড়বেন ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা নুরুল হাসান সোহান, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুবদের।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে যাওয়া অধিনায়ক সাকিব আল হাসান আগে থেকেই দেশের বাইরে। তিনি সরাসরি নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিবেন। বিশ্বকাপ এবং নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত দলে স্ট্যান্ডবাই হিসেবে থাকা শেখ মেহেদি ও রিশাদ হোসেনও অবশ্য যাচ্ছেন না দলের সঙ্গে। তাদের নেওয়া হচ্ছে না দলের সঙ্গে। তবে স্ট্যান্ডবাই হিসেবে থাকা অপর দুই ক্রিকেটার শরিফুল ইসলাম ও সৌম্য সরকার যাচ্ছেন দলের সঙ্গে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশসহ অপর দলটি পাকিস্তান। ৭ অক্টোবর শুরু হবে সিরিজ। প্রথম দিনই পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ৯ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড। ১২ অক্টোবর আবারও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। পরের দিন গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। ১৪ তারিখে ফাইনাল খেলবে পয়েন্ট টেবিলের সেরা দুটি দল।

এই সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে সরাসরি অস্ট্রেলিয়া চলে যাবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

বিজ্ঞাপন

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদি হাসান ও সৌম্য সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন