বিজ্ঞাপন

নুরজাহান গ্রুপের পরিচালক টিপু সুলতান গ্রেফতার

September 30, 2022 | 6:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঋণখেলাপি ও লোকসানি শিল্প প্রতিষ্ঠান হিসেবে আলোচিত নুরজাহান গ্রুপের পরিচালক টিপু সুলতানকে গ্রেফতার করা হয়েছে। তিনি নুরজাহান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মেরিন ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান হিসেবে ১৮ মামলায় দণ্ডিত হয়ে পলাতক ছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে বন্দরনগরীর খুলশী থানার একটি টিম ঢাকার গুলশান থেকে তাকে গ্রেফতার করে।

খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে জানিয়েছেন, টিপু সুলতানের বিরুদ্ধে মোট ২১টি গ্রেফতারি পরোয়ানা আছে। এর মধ্যে ১৮টি সাজামূলে পরোয়ানা। খুলশী থানায় ৭টি, পাঁচলাইশে ৯টি এবং কোতয়ালী থানায় ২টি সাজামূলে পরোয়ানা আছে। এছাড়া আদালতে বিচারাধীন আরও তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।

বিজ্ঞাপন

‘অধিকাংশ মামলাই ব্যাংকের খেলাপি ঋণ সংক্রান্ত। বিভিন্ন মামলায় সাজা হওয়ার পর তিনি পালিয়ে ঢাকায় চলে যান। সেখানে আত্মগোপনে ছিলেন। পরোয়ানা থাকলেও এতদিন পর্যন্ত তিনি ধরাছোঁয়ার বাইরে ছিলেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’- বলেন ওসি সন্তোষ

এর আগে, গত ২০ সেপ্টেম্বর ভেজাল ভোজ্যতেল বিক্রির অপরাধে নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জহির আহাম্মদ রতনকে এক বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। একই রায়ে আদালত তাকে আড়াই লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে, আরও এক বছর তিন মাসের কারাদণ্ড দেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের ভোগপণ্যের বনেদি ব্যবসা হিসেবে পরিচিত নুরজাহান গ্রুপ এক দশকেরও বেশিসময় ধরে লোকসানের মুখে পড়েছে। গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, গ্রুপটির কাছে বিভিন্ন ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ ২ হাজার ৬০০ কোটি টাকা।

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন