বিজ্ঞাপন

ইঞ্জিনে পাখি, আটকে পড়া উড়োজাহাজ দু’টি ১৬ ঘণ্টা পর উড্ডয়ন

September 30, 2022 | 7:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ইঞ্জিনে পাখি ঢুকে পড়ায় যাত্রা বাতিল হওয়া দু’টি ফ্লাইট প্রায় ১৬ ঘণ্টা পর মধ্যপ্রাচ্যের উদ্দেশে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে। এর মধ্য দিয়ে আটকে পড়া ৪৩৪ জন যাত্রীর ভোগান্তির অবসান হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে দেড় ঘণ্টার ব্যবধানে ফ্লাইট দু’টি মধ্যপ্রাচ্যের উদ্দেশে রওনা দেয় বলে জানিয়েছেন শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় আধা ঘণ্টার ব্যবধানে ফ্লাইট দু’টি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ত্রুটি (বার্ড হিট) শনাক্ত হয়। ইঞ্জিনে পাখি ঢুকে পড়ার কথা উল্লেখ করে যাত্রা বাতিল ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

দু’টি ফ্লাইটের একটি দুবাইগামী ফ্লাই দুবাই এবং অপরটি মাস্কাটগামী বাংলাদেশ বিমানের। বাংলাদেশ বিমানের ফ্লাইটে যাত্রী ছিল ২৫৪ জন। ফ্লাই দুবাইয়ের যাত্রী ছিল ১৮০ জন। আটকে পড়া যাত্রীদের হোটেলে নিয়ে রাখা হয়েছিল।

ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান সারাবাংলাকে বলেন, ‘আজ (শুক্রবার) সকালে দুবাই থেকে একটি ইঞ্জিনিয়ারিং টিম চট্টগ্রামে পৌঁছে। আর রাতেই ঢাকা থেকে বাংলাদেশ বিমানের টেকনিক্যাল টিম পৌঁছে শাহ আমানত বিমানবন্দরে। উভয় টিম নিজ নিজ ফ্লাইটে কাজ করে ত্রুটি শনাক্ত করে। পাখির দেহাবশেষ উদ্ধার করা হয়। অর্থাৎ ত্রুটি সারিয়ে ফ্লাইটগুলো উড্ডয়নের অনুমতি দেওয়া হয়।’

বিজ্ঞাপন

এরপর দুপুর ১টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি মাস্কাটের উদ্দেশে শাহ আমানত বিমানবন্দর ছেড়ে যায়। দুপুর ২টা ৫৫ মিনিটে ফ্লাই দুবাইয়ের ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে রওনা দেয় বলে জানান উইং কমান্ডার ফরহাদ হোসেন খান।

সারাবাংলা/আরডি/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন