বিজ্ঞাপন

যেমন হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

October 1, 2022 | 11:22 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ড সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে শুক্রবার রাতে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। রাতে আসন্ন বিশ্বকাপের জার্সিও উন্মোচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  এক ভিডিও কন্টেন্ট প্রকাশের মাধ্যমে বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে বিসিবি।

বিজ্ঞাপন

বিশ্বকাপ জার্সিতে বাংলাদেশের তিনটি ঐতিহ্যের সংমিশ্রণ ঘটানো হয়েছে। সুন্দরবন, বাঘ আর জামদানির মেলবন্ধতে তৈরি করা হয়েছে বিশ্বকাপ জার্সি। বিশ্বকাপ জার্সিতে বাঘের প্রতিচ্ছবি থাকবে এমন ঘোষণা অবশ্য আগে থেকেই দিয়ে রেখেছিল বাংলাদেশের জার্সি নির্মাতা প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইন।

ফ্যাব্রিক দেওয়ার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার তাপমাত্রার কথা বিবেচনা করা হয়েছে। জার্সি গায়ে জড়ালে যেন আরামদায়ক মনে হয় সে দিকটি বিবেচনা করা হয়েছে।

বিজ্ঞাপন

২০২৪ অক্টোবর থেকে বিশ্বকাপ যাত্রা শুরু হবে বাংলাদেশের। তার আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেরবে বাংলাদেশ। বাংলাদেশ, স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে এই সিরিজের তৃতীয় দল পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর।

বিশ্বকাপ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ দল:

বিজ্ঞাপন

সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন শান্ত।

স্ট্যান্ডবাই:

বিজ্ঞাপন

শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন