বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ

October 1, 2022 | 12:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজটিকে প্রস্তুতির বড় সুযোগ মনে করা হচ্ছে। এই সিরিজ খেলতে রাতে নিউজিল্যান্ডের বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন ক্রিকেটাররা। সিঙ্গাপুর হয়ে ক্রিকেটারদের নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছার কথা ২ অক্টোবর। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে আগেই দেশের বাইরে যাওয়া সাকিব আল হাসান দলের সঙ্গে জাননি। নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের।

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ছাড়া বাকি দলটি হলো পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৭ অক্টোবর। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। সিরিজের প্রথম পর্বেই নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দুটি করে চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। তারপর ফাইনাল।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি ফরম্যাটে শুরু থেকেই সংগ্রাম করছে বাংলাদেশ দল। অবশ্য সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে গিয়ে দুই ম্যাচের সিরিজে ২-০তে জিতেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে পেসার তাসকিন আহমেদ বলছিলেন, ‘আমাদের সামর্থ্য আছে। নিশ্চিত করেই বলতে পারি ভালো কিছু হওয়া সম্ভব। সবকিছু কঠিন। কন্ডিশন, প্রতিপক্ষ...কিন্তু সব কিছুই জয় করা সম্ভব।’

নিউজিল্যান্ড সিরিজের মূল উদ্দেশ্যেই হবে বিশ্বকাপ প্রস্তুতি, বলেন তাসকিন, ‘আমরা খুব বেশি সফল নই এই ফরম্যাটে। যে যার জায়গা থেকে ২০-৩০ শতাংশ উন্নতি করে নিউ জিল্যান্ড থেকে যেন অস্ট্রেলিয়ায় যেতে পারি এটাই আমাদের লক্ষ্য।’

বিজ্ঞাপন

বিশ্বকাপ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন