বিজ্ঞাপন

‘থাইল্যান্ডের বিপক্ষে আমাদের দাপুটে জেতাই উচিত’

October 1, 2022 | 5:10 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপের শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে আজ ৫০ বল হাতে রেখে ৯ উইকেটে জিতেছেন নিগার সুলতানা, সালমা খাতুনরা। থাই মেয়েদের স্রেফ উড়িয়ে দিয়েছেন বাংলাদেশি নারীরা। ম্যাচ শেষে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিগার সুলতানা বললেন, থাইল্যান্ডের বিপক্ষে তাদের এমন দাপুটে জয় প্রত্যাশিতই।

বিজ্ঞাপন

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে বোলিং করে থাইল্যান্ডকে ৮২ রানেই আটকে রাখে বাংলাদেশ। পরে ৫০ বল হাতে রেখে মাত্র ১ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছেন স্বাগতিকরা। দলীয় শক্তি ও ক্রিকেট ঐতিহ্যে বাংলাদেশের চেয়ে যোজন যোজন পিছিয়ে থাইল্যান্ড। তাদের বিপক্ষে এমন জয় তাই প্রত্যাশিতই বলছেন নিগার।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘প্রথমত একটা টুর্নামেন্টের প্রথম ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। পুরো টুর্নামেন্ট আপনি কি করতে যাচ্ছেন, সেটার একটা টোন সেট করে। পাশাপাশি আপনার দলটাকেও বোস্টআপ করে যে আমরা কি করতে যাচ্ছি। আমি মনে করি থাইল্যান্ড যেমন দল, তাদের সঙ্গে আমাদের প্রভাব বিস্তার জেতাটাই উচিত।'

বিজ্ঞাপন

থাইল্যান্ডের ৮২ রানের জবাব দিতে নেমে বাংলাদেশের অভিজ্ঞ ওপেনার শারমিন সুলতানা শুরুতে রীতিমতো ঝড় তোলেন। পাওয়ার প্লেতে আক্রমনাত্মক ব্যাটিং করেছেন শারমিন। আউট হওয়ার আগে ৪৯ রান করতে খেলেছেন মাত্র ৩০ বল। ৪৯ রানের মধ্যে ৪০ রানই করেছেন বাউন্ডারিতে, চার মেরেছেন ১০টি! ওপর প্রান্তে তাকে দারুণ সঙ্গ দিয়েছেন অপর ওপেনার ফারজানা হক (২৯ বলে ২৬ রান)।

পাওয়ার প্লেতে এমন ব্যাটিংই চায় বাংলাদেশ, বললেন নিগার সুলতানা। তিনি বলেন, ‘আমাদের সবসময় পরিকল্পনা থাকে আমরা যেন পাওয়ার প্লেটা ব্যবহার করতে পারি। শামীমা আপু খুব অসাধারণ ব্যাটিং করেছে। পাশাপাশি পিংকি খুব ভালো সাপোর্ট দিয়ে গেছে। আমরা কিন্তু এটাই চাই। যে ম্যাচগুলোতে এই ঘাটতি আসে তখন কিন্তু আমরা বড় স্কোর করতে পারি না। কিংবা বড় স্কোর তাড়াও করতে পারি না। সো ফার আমার কাছে মনে হয় ভালো একটা স্টার্ট। এবং ব্যাটারদের ইনটেশন নিয়ে যেটা বললেন, আমরা সবসময় এটা নিয়েই চিন্তা করি। আমাদের ইনটেন্টটা যেন ভালো থাকে।'

বিজ্ঞাপন

টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৩ অক্টোবর, প্রতিপক্ষ পাকিস্তান।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন