বিজ্ঞাপন

মুন্সিগঞ্জে সংঘর্ষ: বিএনপির ১৭৭ নেতাকর্মীর আগাম জামিন

October 2, 2022 | 2:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মুন্সিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দুই মামলায় ১৭৭ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার (২ অক্টোবর) আদালতে হাজির হয়ে আবেদনের পর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আাইনজীবী ফজলুর রহমান ও মো. কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী কামাল হোসেন বলেন, ‘মুন্সিগঞ্জে পুলিশের করা মামলায় ১৩০ জন নেতাকর্মী ও শ্রমিক লীগ নেতার দায়ের করা মামলায় ৪৭ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে জামিন শেষে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপির তিন নেতা-কর্মী হত্যার বিচার দাবিতে ২১ সেপ্টেম্বর বিকেলে মুন্সিগঞ্জ শহরের মুক্তারপুর এলাকায় বিক্ষোভ কর্মসূচি আয়োজন করে জেলা বিএনপি।

সেখানে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরদিন রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত যুবদল নেতা শাওন ভূঁইয়ার (২২) মৃত্যু হয়। এ ঘটনার পরদিন গত ২২ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ সদর উপজেলায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দলটির নেতা–কর্মীদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা হয়।

সরকারি অস্ত্র–গুলি লুট ও মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে ৩১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ৭০০ থেকে ৮০০ জনকে আসামি করে মুন্সিগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনউদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন।

বিজ্ঞাপন

অপরদিকে মুক্তারপুরে শ্রমিক লীগের কার্যালয় ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও মারধর করে গুরুতর জখম করার অভিযোগে মামলা করেন মুক্তারপুর বাগবাড়ি এলাকার বাসিন্দা ও শ্রমিক লীগের নেতা আবদুল মালেক। এ মামলায় ৫২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়।

আজ দুই মামলার শুনানি শেষে বিএনপির কেন্দ্রীয় কমিটি ও জেলা বিএনপির ১৭৭ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। এই সময় শেষে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন আদালত।

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন