বিজ্ঞাপন

‘বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ’

October 3, 2022 | 12:30 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি স্থাপন করে গেছেন। আর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এদিন তিনি উপজেলার ভোলা‌বো ও দাউদপুর ইউনিয়ন এবং কাঞ্চন পৌরসভার ছয়টি পূজামণ্ডপ পরিদর্শন করেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে সব সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ দে‌শে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না। আগামী দিনে সবধর্মের পারস্পরিক সম্প্রীতি আরও সুদৃঢ় হবে।’

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক ব‌লেন, ‘জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান আমাদের ধর্ম নিরপেক্ষ রাজনীতি শিখিয়েছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।’

এ সময় তার সঙ্গে উপ‌স্থিত ছি‌লেন- রূপগঞ্জ উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, রূপগঞ্জ উপ‌জেলা ম‌হিলা লী‌গের সাধারণ সম্পাদক শীলা রানী পাল, উপ‌জেলা আওয়ামী লী‌গের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সৈয়দ মারফত আলী, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের ‌বিজ্ঞান ও প্রযু‌ক্তিবিষয়ক সম্পাদক এমা‌য়েত হো‌সেন, কাঞ্চন পৌরসভা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক গোলাম রসুল ক‌লি, আওয়ামী লী‌গ নেতা আবুল হো‌সেন খান, হাসান আশকারী প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন