বিজ্ঞাপন

হাজারীবাগে সংঘর্ষ: বিএনপির ১৪ নেতাকর্মীকে আগাম জামিন

October 3, 2022 | 7:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হাজারীবাগে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় ধানমন্ডি-হাজারীবাগ থানা বিএনপির ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে জামিন শেষে আসামিদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩ অক্টোবর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল ও কায়সার কামাল। তাদেরকে সহায়তা করেন আইনজীবী নুরে আলম সিদ্দিকী, সালেহ আকরাম সম্রাট, রোকনুজ্জামান সুজা ও আনিসুর রহমান রায়হান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।

বিজ্ঞাপন

গত ২৬ সেপ্টেম্বর রাজধানীর হাজারীবাগে বিএনপি আয়োজিত সমাবেশের দিন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়।

এ ঘটনার পরের দিন ২৭ সেপ্টেম্বর দলীয় নেতা কর্মীদের ওপর হামলার অভিযোগ এনে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ২০ জনের নাম উল্লেখ করে এবং ৫০/৬০ জন অজ্ঞাতনামা বিএনপির নেতা-কর্মীকে আসামি করে হাজারীবাগ থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

পরে ছাত্রদল, ঢাকা মহানগর পূর্বের আবহায়ক শেখ খালিদ হাসান জ্যাকি, ধানমন্ডি থানা যুবদলের আহবায়ক হাবিবুর রহমানসহ ধানমন্ডি-হাজারীবাগ থানা বিএনপির ১৪ নেতা-কর্মী হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। আজ ওই আবেদনের শুনানি শেষে বিএনপির ১৪ নেতা কর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/ইআ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন