বিজ্ঞাপন

ফ্লাইট মিস করায় বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

October 4, 2022 | 12:01 pm

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মাটিতে তাদের সঙ্গে দুটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর সেই লক্ষ্যেই ২ অক্টোবর অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সময়মতো বিমান ধরতে না পারায় কেবল অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজই নয় গোটা বিশ্বকাপ থেকেই বাদ পড়লেন বাঁহাতি ক্যারিবিয়ান ব্যাটার শিমরন হেটমায়ার। তার বদলে স্কোয়াডে ডাক পেয়েছেন শামার ব্রুকস।

বিজ্ঞাপন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষ হওয়ার পর ক্যারিবীয় দ্বীপের নানান প্রান্ত থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হয় কিরকেটাররা। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অধিনায়ক হেটমায়ারের ফ্লাইট ছিল শনিবারই। তবে পারিবারিক কারণ দেখিয়ে বোর্ডকে অনুরোধ করেন তার ফ্লাইট পিছিয়ে দেওয়ার জন্য। তার অনুরোধের কারণে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড তার জন্য সমবার ফ্লাইটের ব্যবস্থা করেন। তবে সেদিন তিনি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামসকে জানান, অস্ট্রেলিয়ায় যেতে পারছেন না তিনি।

এরপরই তাকে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়।

এক বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এই ব্যাপারটি খোলাসা করেছে। সেখানে তারা বলে, ‘শিমরন হেটমায়ার তার পুননির্ধারিত ফ্লাইট মিস করায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক প্যানেলে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। পারিবারিক কারণে তার অনুরোধের প্রেক্ষিতেই ১ অক্টোবরের বদলে ফ্লাইটের সূচিতে এই পরিবর্তন আনা হয়েছিল। ফ্লাইটের প্রাপ্যতা এখন সত্যিকার অর্থেই চ্যালেঞ্জের ব্যাপার, তার পরও আজকে ৩ অক্টোবর, সোমবার, তার জন্য একটি আসনের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু আজকে সকালে মি. হেটমায়ার বোর্ডের ক্রিকেট পরিচালককে জানিয়ে দেন, ফ্লাইট ধরার জন্য নির্ধারিত সময়ে তিনি বিমানবন্দরে যেতে পারবেন না।’

বিজ্ঞাপন

পারিবারিক কারণ দেখিয়ে প্রথমে ফ্লাইট বাতিল করার পর হেটমায়ারকে বোর্ডের পক্ষ থেকে জানানো হয় পরবর্তী সূচিতেও যেতে না পারলে তাকে বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হবে। এমনটাই জানান ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের পরিচালক ও সাবেক অধিনায়ক জিমি অ্যাডামস।

হেটমায়ারের বদলি হিসেবে দলে ডাক পাওয়া শামার ব্রুকস এই সপ্তাহের শেষ দিকে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অবশ্য পাওয়া যাবে না তাকেও তবে সরাসরি বিশ্বকাপ পর্ব থেকেই থাকবেন দলের সঙ্গে। সদ্যসমাপ্ত সিপিএলের শেষ দিকে জ্বলে ওঠে জ্যামাইকা তালাওয়াসের শিরোপা জয়ে অবদান রাখেন ব্রুকস। এলিমিনেটর ম্যাচে ৩১ বলে ৪৭ রানের ইনিংসের পর কোয়ালিফায়ার ম্যাচে তিনি খেলেন ৫২ বলে ১০৯ রানের ইনিংস। ফাইনালে করেন ৩৩ বলে ৪৭।

বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী বুধবার ও শুক্রবার এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে তারা মেলবোর্নে খেলবে সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডসের সঙ্গে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এবার খেলতে হবে বিশ্বকাপের প্রথম পর্বে। ১৭ অগাস্ট হোবার্টে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ অভিযান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন