বিজ্ঞাপন

‘ম্যাজিক’ গল্প পাওয়াতে রাফি-শাকিব জুটি

October 4, 2022 | 3:47 pm

আহমেদ জামান শিমুল

এ প্রজন্মের ‘হিট মেশিন’ রায়হান রাফি। গেল ঈদে মুক্তি পাওয়া তার পরিচালিত ছবি ‘পরান’ সুপারহিট। আর শাকিব খান তো এখনও দেশের এক নম্বর তারকা। এ সুপারস্টারকে নিয়ে রাফি ছবি নির্মাণ করুক তা অনেক দিন ধরে তার ভক্তদের দাবি ছিল। রাফিও চাচ্ছিলেন শাকিবকে নিয়ে ছবি নির্মাণ করতে। কিন্তু একটা জায়গায় আটকে ছিল সবার চাওয়া।

বিজ্ঞাপন

জায়গাটা ছিল ছবির গল্প। এমন একটা গল্প যাতে ম্যাজিক আছে। দর্শক-সমালোচক সবাই পছন্দ করবেন। এক বছর ধরে রাফি-শাকিব খানের মিটিং হচ্ছিলো গল্প নিয়ে। অবশেষে সম্প্রতি তারা তাদের সে ‘ম্যাজিক গল্প’ পেয়ে গেছেন। অবশেষে রাফি-শাকিব জুটি হচ্ছে। ঘোষণা এলো নতুন ছবির।

রাফি নাম ঠিক না হওয়া এ ছবির ঘোষণা দিয়েছেন ফেসবুকের মাধ্যমে। এটি নির্মিত হবে বিগ স্ক্রিন ও এসকে ফিল্মসের ব্যানারে। প্রযোজনা করবেন শাকিবের আরেক ছবি ‘বসগিরি’র প্রযোজক টপি খান ও শাকিব খান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ অক্টোবর) ফোনে রাফি সারাবাংলাকে বলেন, ‘আপনারা তো জানেন সবার দাবি ছিল শাকিব ভাইকে নিয়ে যেন আমি একটা ছবি বানাই। আমিও চাচ্ছিলাম। যাই হোক অবশেষে সেটা হতে যাচ্ছে। আমরা পরানের মতো একটি রোমান্টিক সাইকো থ্রিলার গল্প বানাবো’।

‘পরান’ তো একটি সত্য ঘটনার উপর নির্মিত ছিল। তাহলে এ ছবিটিও কি এমন কোন আলোচিত ঘটনা অবলম্বনে নির্মিত হবে? রাফি বলেন, ‘না তা হবে না। তবে গল্পটি গ্রামের বা শহরের হবে না। হবে মফস্বলের। কারণ মফস্বল আমার খুব প্রিয়।’

বিজ্ঞাপন

এমন কথা শাকিব খানকে ছবি নির্মাণ করার পূর্বে সকল পরিচালক বলেন। বেশিরভাগ ক্ষেত্রে পরে দেখা যায় খুব একটা নতুনত্ব আনতে পারেননি। এ কথা মানতে নারাজ রাফি। ‘আমি কিন্তু সিয়াম, রাজ, বুবলি, মিম ও পূজাকে নতুন রূপে উপস্থাপন করেছি। তাদের এক ছবির লুকের সঙ্গে আরেক ছবির লুকের কোনো মিল নেই। আর শাকিব ভাইকে নিয়ে যখন থেকে ছবি নির্মাণের পরিকল্পনা করেছি তখন থেকে চিন্তায় ছিল তাকে নিয়ে যদি ভিন্ন কিছু নির্মাণ করতে না পারি তাহলে বানাবো না। আমরা খুব দ্রুতই ভাইয়ার লুক ও ছবির নাম প্রকাশ করবো। তখন বুঝতে পারবেন আমার কথা কতটুকু সত্য।’

ছবির নায়িকা হিসেবে রাফি বলছেন এমন নায়িকা নিবেন যার সঙ্গে তার অথবা শাকিব খানের আগে কোনো কাজ হয়নি। সেক্ষেত্রে জোর গুঞ্জন উঠেছে সামিরা খান মাহি, তানজিন তিশা কিংবা সাফা কবিরকে হবেন শাকিবের নায়িকা। এমন গুঞ্জনের ব্যাপারে রাফি শুধু হাসলেন। বললেন, সময় হোক বলবো।

বিজ্ঞাপন

শাকিব আমেরিকা থাকাকালীন সময় থেকেই এ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানালেন রাফি। তিনি বলেন, আপনারা খেয়াল করেছেন কিনা শাকিব ইদানিং অনেক শুকাচ্ছেন। এটা কিন্তু আমার ছবির জন্য।

দেশের এক নম্বর এ তারকাকে নিয়ে কাজ করতে গিয়ে অনেক পরিচালক অসহযোগিতার অভিযোগ এনেছেন। এগুলো সম্পর্কে রাফি অবগত বলে জানালেন। ‘ছবির প্রযোজক কিন্তু শাকিব খান নিজে। এছাড়া ভাইয়াকে নিয়ে সাম্প্রতিক সময়ে যারা কাজ করেছেন তারা কেউ কিন্তু এধরনের অভিযোগ করেননি। তাই এধরনের কোনো আশঙ্কা করছি না।’

বিজ্ঞাপন

ডিসেম্বরের প্রথম সপ্তাহে শাকিব খান শিডিউল দিয়েছেন ছবিটির জন্য। প্রযোজক টপি খান জানালেন, ২০২৩ সালের দুই ঈদের যেকোনটিতে ছবিটি মুক্তির পরিকল্পনা তাদের।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন