বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

October 4, 2022 | 4:03 pm

স্পোর্টস ডেস্ক

বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট কেটে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর জানা গেল বিশ্বকাপের মূলপর্বে কাদের সঙ্গে খেলবে নিগার, সালমা, রুমানারা। ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ১ নম্বর গ্রুপে বাংলাদেশ। সোমবার (৩ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের গ্রুপিং ও সূচি প্রকাশ করে আইসিসি।

বিজ্ঞাপন

বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে আছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। এই গ্রুপের বাকি দুটি দল হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। এদিকে ২ নম্বর গ্রুপে আছে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং বাছাই পর্বে বাংলাদেশের কাছে হেরে রানার্স আপ হওয়া আয়ারল্যান্ড।

২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলংকার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে শ্রীলংকার বিপক্ষে ১২ ফেব্রুয়ারি। লংকানদের বিপক্ষে কেপ টাউনে মাঠে নামবে নিগার সুলতানার দল।

বিজ্ঞাপন

এরপর ১৪ ফেব্রুয়ারি গেবেখায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ১৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের কেপটাউনে আর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে একই ভেন্যুতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ ফেব্রুয়ারি লড়বে বাংলাদেশের মেয়েরা।

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর মাঠে গড়াচ্ছে। এবারের টুর্নামেন্টে ১০টি দল অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে কেপ টাউন, পার্ল ও গেবেখায়। তবে সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে কেপ টাউনে। দুই গ্রুপের শীর্ষ চার দল সেমিফাইনালে খেলবে। সেমিফাইনালের ম্যাচ দুটি ২৩ ও ২৪ ফেব্রুয়ারি আর ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল। সেমিফাইনাল এবং ফাইনালের জন্য তিন দিন রিজার্ভ ডে রাখা আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন