বিজ্ঞাপন

ইডেন ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতিসহ ১৪ জনের আগাম জামিন

October 4, 2022 | 5:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুই পক্ষের মারামারির ঘটনায় দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

জামিনপ্রাপ্ত অন্যরা হলেন- রিতু আক্তার, মিম ইসলাম, নুর জাহান, স্বর্ণা ওরফে আনিকা তাবাসসুম, কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি ও ফারজানা নীলা।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) পৃথক আবেদনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম আবুল হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হোসেন।

বিজ্ঞাপন

গত ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। পরে আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন।

এর আগে একই ঘটনায় করা মামলায় সোমবার (৩ সেপ্টেম্বর) ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়া ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট।

তারা হলেন- সহ সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

বিজ্ঞাপন

গত ২৫ সেপ্টেম্বর ইডেন ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় ১০ জন আহত হন। পরে ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। সেই সঙ্গে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এর দুই দিন পর লালবাগ থানায় সভাপতি গ্রুপের রিতু আক্তার পাল্টা মামলা করেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন