বিজ্ঞাপন

লন্ডনের দবির চাচা এলেন ‘যাও পাখি বলো তারে’ দেখতে

October 4, 2022 | 10:44 pm

আহমেদ জামান শিমুল

করোনা মহামারীর সময় লন্ডনের বাসকারী বাংলাদেশি দবির চাচাকে নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড় হয়েছিল। শতবর্ষী মানুষটি লকডাউনের সময় হেঁটে হেঁটে বাংলাদেশসহ বিভিন্ন দেশের অসহায় মানুষদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ করেছিলেন। পুরো নাম দবিরুল ইসলাম চৌধুরী। সে বিখ্যাত মানুষটির বাড়ি সিলেটে। তিনি এবার দেশে এসেছেন একটি বিশেষ উদ্দেশ্যে। সেটি হলো মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবি ‘যাও পাখি বলো তারে’  ছবিটি দেখা।

বিজ্ঞাপন

৭ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘যাও পাখি বলো তারে’। মুক্তি উপলক্ষে মঙ্গলবার (৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় রাজধানীর একটি তারকা হোটেলে। সেখানে অন্যান্য অতিথিদের সঙ্গে উপস্থিত ছিলেন দবীর চাচা। তাকে উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান বাংলা টিভির চেয়ারম্যান।

দবীর চাচা জানান, ‘যাও পাখি বলো তারে’ ছবিটির গান ও ট্রেলার তার ছেলে তাকে দেখিয়েছে। দেখে তার অনেক ভালো লেগেছে। তাই দেশের মাটির গন্ধ আছে এমন ছবি তিনি হলে বসে দেখতে চান।

উপস্থিত সবাইকে ‘ধন্যবাদ’ জানিয়ে ছবিটি সিনেমা হলে এসে দেখার আমন্ত্রণ জানান।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাহিয়া মাহী, আদর আজাদ চৌধুরী, পরিচালক মুশফিকুর গুলজার, ডিএ তায়েব। মাহী বলেন, ‘এ ছবিতে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি পোড়ামন হবে।’

পরিচালক মানিক বলেন, এ ছবিটি একটি বিশুদ্ধ প্রেমের ছবি। অন্যরকম বন্ধুত্ব ও ভালোবাসার গল্প দেখবেন দর্শক।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আদর-মাহি ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

বিজ্ঞাপন

জাহিদ হাসান অভির দ্য অভি কথা চিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

পরিবেশক সংস্থা জানিয়েছে ছবিটি ৩০টি সিনেমা হলে মুক্তি পাবে।

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন