বিজ্ঞাপন

ময়মনসিংহে সিঁদুর খেলা ও প্রতিমা বিসর্জনে শেষ দুর্গোৎসব

October 5, 2022 | 7:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: সারা দেশের মতো ময়মনসিংহেও দর্পণ-বিসর্জনের মাধ্যমে বিদায় জানানো হয় দেবী দুর্গাকে। বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় নগরীর কাচারী ঘাটে শুরু হয় প্রতিমা বিসর্জন। এর মধ্যদিয়ে শেষ হয় সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব।

বিজ্ঞাপন

দশমী বিহিত পুজা সমাপন ও দর্পন বিসর্জনের মধ্য দিয়ে দুর্গোৎসবের সমাপ্তি ঘটে। প্রতিটি পূজামন্ডপে সারাবিশ্বের কল্যাণ এবং শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

বুধবার বিজয়া দশমী উপলক্ষে নগরীর দুর্গাবাড়ী মন্দির, শিববাড়ী মন্দিরসহ প্রতিটি পুজা মন্ডপে সিঁদুর খেলার মধ্য দিয়ে দেবীকে বিদায় জানায় শতশত নারী ভক্তরা।

নগরীর দুর্গাবাড়ী মন্দিরসহ বিভিন্ন মন্দির ঘুরে দেখা যায়, দেবীকে সিঁদুর ছোঁয়ানোর জন্য দীর্ঘ লাইন। অনেকেই মেতেছেন সিঁদুর খেলায়। এরপর বিকেলে দুর্গাবাড়ী থেকে বর্ণাঢ্য বিজয়ার শোভাযাত্রার মাধ্যমে নগরীর কাাঁচারীঘাট ব্রহ্মপুত্র নদে প্রতিমা বিসর্জন দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিজয়ার শোভাযাত্রায় ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, পুলিশ সুপার মাছুম আহম্মদ ভুঞাসহ হিন্দু সম্প্রাদয়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপরে একে একে প্রতিটি মন্ডপ থেকে ট্রাক, ভ্যান ও অন্যান্য যানবাহনসহ বিশাল শোভাযাত্রার মধ্য দিয়ে রাত পর্যন্ত এবারের মতো দেবীকে বিদায় জানানো হচ্ছে। বিসর্জনের সময় নগরীর কিছু কিছু রাস্তায় যানবাহন বন্ধ করে দেওয়া হয়। এবং আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্যে বিসর্জন কার্যক্রম চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন