বিজ্ঞাপন

সাকিব পথে, ফল নিয়ে ভাবছে না বাংলাদেশ

October 5, 2022 | 11:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

একদিন পর নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। কিন্তু দলীয় অধিনায়ক সাকিব আল হাসান এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি। পথে আছেন বাংলাদেশ অধিনায়ক। সাকিবের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান বললেন, এই সিরিজে ফল নিয়ে ভাবছে না বাংলাদেশ। বিশ্বকাপের জন্য সেরা কম্বিনেশন বের করাকেই ফোকাস করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

গত সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে দেশ ছেড়েছিলেন সাকিব। এর মধ্যে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে গিয়ে দুটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ সাকিব তাতে ছিলেন না। কথা ছিল দল নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে গেলে সেখানে দলের সঙ্গে যোগ দিবেন তিনি।

৪ অক্টোবর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল বাংলাদেশ অধিনায়কের। কিন্তু ভিসা সংক্রান্ত জটিলতার কারণে নির্দিষ্ট সময়ে রওনা দিতে পারেননি। বিমান টিকিটও মেলাতে পারেননি সহজে। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র বলছে, জটিলতা শেষে নিউজিল্যান্ডের বিমান ধরেছেন সাকিব। পৌঁছুতে পারেন ৬ অক্টোবর সন্ধ্যায়, পরের দিন পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবেন প্রথম টি-টোয়েন্টি।

বিজ্ঞাপন

সাকিবের বদলে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান অংশ নিয়েছিলেন অফিসিয়াল ফটোসেশনে। পরে সোহান বলেছেন, এই সিরিজে ফলাফলের চিন্তা বাদ দিয়ে বিশ্বকাপের জন্য উপযুক্ত টিম কম্বিনেশন বের করার দিকেই মনোযোগী হবেন তারা।

সোহান বলেন, ‘সবচেয়ে বড় যে জিনিসটা, আমাদের সবার কাছে একটা বার্তাই দেওয়া হচ্ছে যে, আমরা যেন ফলাফল নিয়ে চিন্তা না করি। আমরা একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি। ফল কী হবে তা আগে থেকে অনুমান করার সুযোগ নেই।’

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম বারবার ‘ইমপ্যাক্ট’ ক্রিকেটের কথা বলেছেন। সোহানও ব্যক্তিগত পারফরম্যান্সের চিন্তা বাদ দিয়ে দলের জন্য খেলার বার্তা দিলেন।

তিনি বলেন, ‘আমরা যদি আমাদের কাজগুলো সততার সঙ্গে পরিশ্রম দিয়ে করতে থাকি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি হলো দল হিসেবে খেলা। ব্যক্তিগতভাবে চিন্তা না করে আমরা যদি দল হিসেবে চিন্তা করি, কারণ, ১১ জনই হয়তো পারফর্ম করবে না। আমার মনে হয় যে, যার যে পরিস্থিতিতে দলের জন্য যতটুকু করা দরকার ওইটা যদি আমরা করতে পারি- আমাদের সবার মনোযোগ ওখানেই থাকে, আমরা দলের জন্য পরিস্থিতি অনুযায়ী পারফর্ম করতে পারি। তাহলে ভালো কিছু হবে।’

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ছাড়া বাকি দুটি দল স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তান।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন