বিজ্ঞাপন

সহজেই হেরে উন্নতির কথা বললেন সোহান

October 7, 2022 | 4:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

কাগজে-কলমে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আজ ২১ রানে হেরেছে বাংলাদেশ। তবে মাঠের ক্রিকেটের হিসেবে এই হারের ব্যবধান আরও বড়। পাকিস্তানের বিপক্ষে সেভাবে প্রতিরোধই গড়তে পারেনি বাংলাদেশ, বিশেষ করে ব্যাটিংয়ে।

বিজ্ঞাপন

পাকিস্তানের ১৬৭ রানের জবাব দিনে নেমে পুরো ইনিংসের কখনোই প্রতিরোধ গড়ার মতো ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ। তৃতীয় উইকেটে আফিফ হোসেন ধ্রুব ও লিটন দাস ৪০ বলে ৫০ রানের জুটিটা হালকা স্বস্তি। আর শেষে ইয়াসির আলী রাব্বির ২১ বলে ৪২ রানের ইনিংসটা কেবল হারের ব্যবধানই কমিয়েছে।

ম্যাচ শেষে পুরনো কথা নতুন করে বলেছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান। সাকিব আল হাসান নির্ধারিত সময়ে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারেননি। অধিনায়ক নিউজিল্যান্ডে পৌঁছেছেন গতকাল। ফলে ক্লান্ত সাকিবকে আজ মাঠে নামানো হয়নি।

তার অনুপস্থিতিতে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া নুরুল হাসান ম্যাচ শেষে বলেন, ‘উইকেট ভালোই ছিল, বোলাররা ভালোই করেছে। তবে আমাদের কিছু জায়গায় উন্নতি করতে হবে। লিটন ও (ইয়াসির) রাব্বি ভালো ব্যাটিং করেছে। বোলাররা ভালোই করেছে। তবে যা বলছি, কিছু জায়গায় উন্নতি করতে হবে। ব্যাটিংয়ে মাঝের ওভারগুলোতে উইকেট হারিয়েছি, সেগুলো ভুগিয়েছে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ দলের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজটাকে মনে করা হচ্ছে প্রস্তুতির মঞ্চ। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রস্তুতি কেমন হলো? বিশ্বকাপে নিজেদের কোথায়ই-বা দেখছেন?

এমন প্রশ্নে সোহানের উত্তর, ‘দেখা যাক, আশা করছি, ভালো যদি করি, তাহলে গল্পটা ভিন্ন হবে।’

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৯ অক্টোবর, প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন