বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় সংগ্রহ

October 8, 2022 | 3:21 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা যেভাবে শুরু করেছিলেন তাতে মনে হচ্ছিল রানের পাহাড় গড়তে যাচ্ছে ভারতীয় নারী দল। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লের ছয় ওভারে বিনা উইকেটে ৫৯ রান তুলে ফেলেছিল দুজন। ১২তম ওভারে বিছিন্ন হওয়ার আগ পর্যন্তই  চালিয়ে খেলেছে এই জুটি। তবে ২৯ রানে চার উইকেট তুলে নিয়ে মাঝে ভারতের লাগাম টেনে ধরতে পেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শেষ পর্যন্ত অবশ্য বড় সংগ্রহই পেয়েছেন ভারতীয়রা।

বিজ্ঞাপন

নারী এশিয়া কাপের ১৫তম ম্যাচে বাংলাদেশ নারী দলের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৫৯ রান তুলেছে ভারত নারী দল। এতো রান তাড়া করে জেতা নিশ্চয় সহজ নয়।

শনিবার (৮ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলেছেন ভারতের দুই ওপেনার। পেস, স্পিন কোনো আক্রমণ দিয়েই শেফালি-স্মৃতিকে থামাতে পারছিল না বাংলাদেশ।

পাওয়ার প্লেতে ওভারপ্রতি প্রায় ১০ করে রান তোলা দুই ওপেনার শেষ পর্যন্ত থেমেছেন ১২তম ওভারের শেষ বলে। ফাহিমা খাতুন ও ঋতু মনির চেষ্টায় রান আউট হয়ে যান স্মৃতি মান্দানা। ফেরার আগে ৩৮ বলে ৭টি চারের সাহায্যে ৪৭ রান করেন ভারতীয় অধিনায়ক। এই উইকেট হারানোর পর যেন গতি হারিয়ে বসে ভারত।

বিজ্ঞাপন

১৫তম ওভারে শেফালি ভার্মাকে সরাসরি বোল্ড করেন রুমানা আহমেদ। ৪৪ বলে ৫টি চার ২টি ছয়ে ৫৫ রান করেন শেফালি। ১৭তম ওভারে পরপর দুই বলে দুই বোল্ড করেন রুমানা।

অবশ্য শেষ দিকে দ্বীপ্তি শর্মা ৫ বলে ১০ রান করে ভারতকে দেড়শর ওপারেই নিয়েছেন। জেমিমা রদ্রিগেস ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত ছিল। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ভারত। বাংলাদেশের হয়ে ৩ ওভারে ২৭ রান খরচায় তিন উইকেট নেন রুমানা আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন