বিজ্ঞাপন

দিবালার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

October 10, 2022 | 2:32 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছে আর্জেন্টিনা। বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল হিসেবেই নিজেদের নাম শক্ত অবস্থানে নিয়ে গেছে আলবেসিলেস্তেরা। দারুণ সব খেলোয়াড়দের নিয়ে গড়া দল খেলছে দুর্দান। তবে বিশ্বকাপের আগেই দুঃসংবাদ এলো আর্জেন্টাইন দলের জন্য।

বিজ্ঞাপন

এএস রোমার হয়ে ইতালিয়ান সিরি আ’তে লিসের বিপক্ষে জয়সূচক গোল করার পর চোটে পড়ে মাঠ ছাড়েন পাওলো দিবালা। এরপরে আরও বড় দুঃসংবাদ এসেছে দিবালাকে ঘিরে। ইনজুরির কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে ছিটকে যেতে পারেন দিবালা আর তাতেই তার কাতার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা জেগেছে।

লিসের বিপক্ষে ম্যাচের ৪৮তম মিনিটে পেনাল্টি পায় রোমা। আর পেনাল্টি নিতে আসেন দিবালা। বাঁ পায়ের শটে বল জালে জড়িয়ে রোমাকে ২-১ গোলের লিডও এনে দেন দিবালা। কিন্তু গোলের পর উদযাপন করতে পারেননি তিনি। শট নিতে গিয়ে বাঁ পায়ের ঊরুর পেশিতে টান লাগে দিবালার। তাতেই পা যেন আর নাড়াতেই পারছেন না। ব্যথায় কাতরাতে থাকা দিবালা খুঁড়িয়ে খুঁড়িয়ে বেরিয়ে গেলেন মাঠের বাইরে।

বিজ্ঞাপন

প্রথমে শোনা যায় চোটের কারণে এক সপ্তাহের জন্য ছিটকে যেতে পারেন দিবালা। তবে জোসে মরিনহো অনুমান করেছিলেন নভেম্বরে শুরু হওয়া কাতার বিশ্বকাপেই খেলা হবে না এই আর্জেন্টাইন তারকার। চোট পাওয়ার পরপরই তাকে দ্রুত বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়। এরপর বাঁ ঊরুতে বরফের ব্যাগ লাগিয়ে দেওয়া হয়। দিবালার মুখে তখন হতাশার ছাপ। হয়তো তখন তিনিও বুঝে গেছেন লম্বা সময়ের জন্যই ছিটকে যেতে হতে পারে নিজের।

ম্যাচ শেষে রোমার কোচ মরিনহো বলেন, ‘সাধারণভাবে বললে, অবস্থা খারাপ। এটা আসলে খুবই খারাপ।’

তিনি আরও যোগ করেন, ‘আমি চিকিৎসক নই। তবে আমার যে অভিজ্ঞতা আর দিবালার কাছে যা শুনেছি, মনে হচ্ছে এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।’

বিজ্ঞাপন

তবে এখনো শতভাগ নিশ্চিত হয়ে দিবালার সম্পর্কে কিছুই জানায়নি রোমা। আজ দিবালার ঊরুর একটি স্ক্যান করানোর কথা। সেই স্ক্যানের ফল পাওয়ার পরই জানা যাবে, কত দিন পর মাঠে ফিরতে পারবেন তিনি।

আর মাত্র ছয় সপ্তাহ পর মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডেও ডাক পেয়েছেন দিবালা। তবে সঠিক সময়ে সুস্থ হয়ে ফিরতে না পারলে বিশ্বকাপেই আর খেলা হবে না তার। চলতি মাসের শেষ দিকে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করার কথা আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন