বিজ্ঞাপন

সন্তানদের দিয়ে ফুটবল ক্লাব বানাবেন সিয়াম

October 11, 2022 | 9:36 pm

আহমেদ জামান শিমুল

সম্প্রতি সিয়াম আহমেদ ও শরিফুল রাজ দুজনেই পুত্র সন্তানের বাবা হয়েছেন। আবার তারা দুজনেই রায়হান রাফি পরিচালিত ‘দামাল’-এ ফুটবলারের চরিত্রে অভিনয় করেছেন। আর তাই তাদের কাছে প্রশ্ন রাখা হয় সন্তানদের ফুটবলার বানাবেন কিনা? এমন প্রশ্নে দুজনে বেশ মজা পান।

বিজ্ঞাপন

মাইক্রোফোনটা ছিল শরিফুল রাজের হাতে। তিনি প্রশ্নকর্তার কাছ থেকে প্রশ্নটি সিয়ামের দিকে ছুঁড়ে দেন। সিয়াম বেশ মজা করেই বলেন, আমার যদি সুযোগ হয় ফুটবল দল না শুধু একটা ফুটবল ক্লাব বানাবো তাদেরকে (সন্তান) দিয়ে।

সিয়ামের এমন উত্তরে বেশ হাসির রোল পড়ে অনুষ্ঠানস্থলে। ২৮ অক্টোবর ছবিটি মুক্তির আগে টাইটেল স্পন্সরের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিয়াম ও রাজকে উদ্দেশ্য করে সাংবাদিকরা এমন প্রশ্ন করেন।

সাংবাদিকদের আরেক প্রশ্নের উত্তরে সিয়াম জানান, তারা ছবিটির শুটিংয়ের আগে তিন মাস ফুটবল খেলার প্রশিক্ষণ নিয়েছেন। এরপর যখন শুটিংয়ে যান তখন এমনও সময় গিয়েছে তখন শট চলছে, অথচ তারা বমি করছেন। কিন্তু শুটিং বন্ধ করছেন না। এমনই কষ্ট করে তারা ছবিটি করেছেন।

বিজ্ঞাপন

১৯৭১ সালের ৮ আগস্ট কলকাতার বিখ্যাত ফুটবল ক্লাব মোহনগঞ্জের সঙ্গে একটি ম্যাচ খেলে স্বাধীন বাংলা ফুটবল দল। সে গল্পের পাশাপাশি মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনাও উঠে আসবে ছবিতে। এতে স্বাধীন বাংলা ফুটবল দলের সঙ্গে এ প্রজন্মের খেলোয়াড়দেরও একটা মেলবন্ধন দেখানো হয়েছে। রাফি জানান, ময়মনসিংহের কলসিন্দুরের মেয়েদের ফুটবল দলের গল্প উঠে এসেছে তার ছবিতে।

দামাল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমী, লাক্স তারকা অথৈ, সৈয়দ নাজমুস সাকিব, পূজা, বৃষ্টি প্রমুখ।

৯ মাসের গবেষণায় তৈরি হয়েছেন দামালের চিত্রনাট্য। যৌথভাবে লিখেছেন নাজিম উদ দৌলা ও রায়হান রাফি। গত ৮ আগস্ট চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে মুক্তির অনুমতি পায় ‘দামাল’। এটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লি.।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন