বিজ্ঞাপন

সড়কে পুলিশের গাড়ি থামিয়ে ছিনতাইয়ের ঘটনায় মামলা

October 13, 2022 | 1:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: বগুড়ার সোনাতলা থানা পুলিশের একটি টিম ঢাকায় কাজ শেষে ফেরার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ছিনতাইকারীর কবলে পড়েছিল। এ সময় ছিনতাইকারীরা মোবাইল ফোন ও টাকা ছিনতাই করে পালিয়ে যায়। এ ঘটনায় বুধবার (১২ অক্টোবর) রাত ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় মামলা দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, সড়কে ছিনতাইয়ের ঘটনায় বগুড়ার সোনাতলা থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আব্দুল খালেক মামলাটি দায়ের করেছেন।

এর আগে, বুধবার রাত আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সদর উপজেলার সদানন্দপুর কড্ডা এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বগুড়া সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, গত ফেব্রুয়ারিতে সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী অপহৃত হয়। সে ঘটনায় ছাত্রীর বাবা থানায় একটি অপহৃত মামলা করেন। ঘটনার পর থেকে পুলিশ ও অপহৃতার পরিবার ওই ছাত্রীর সন্ধান করছিল। গত সোমবার ছাত্রীর পরিবার জানতে পারে, মেয়েটি ঢাকায় অবস্থান করছে। তাদের তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১১ অক্টোবর) সোনাতলা থানা পুলিশ উদ্ধার অভিযানে ঢাকায় যায়।

সোনাতলা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল খালেক ও কনস্টেবল আবুল কালাম এই অভিযানে যান। এ সময় তাদের সঙ্গে ছাত্রীর বাবা ও চাচা ছিলেন। ওই ছাত্রীকে উদ্ধার করে রাতেই তারা সোনাতলার উদ্দেশে রওনা হন। ফেরার পথে যমুনা সেতু পার হয়ে সদানন্দপুর কড্ডা এলাকায় পৌঁছলে সড়কের পেছন থেকে তাদের মাইক্রোবাসকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করা হয়। এ সময় মাইক্রোবাসের গ্লাস ভেঙ্গে পাথরটি ওই ছাত্রীর চাচার মাথায় লাগে। তার চিৎকারে চালক গাড়ি থামালে ৭-৮ জন ছিনতাইকারী তাদের ঘিরে ধরে। গাড়িতে থাকা পুলিশ সদস্যরা সাদা পোশাকে থাকায় তাদের পরিচয় দিলেও ছিনতাইকারীরা সেটা বিশ্বাস করেনি।

বিজ্ঞাপন

এ সময় অস্ত্রের মুখে পুলিশের কাজ থেকে একটি ওয়াকিটকি, দু'টি মোবাইল ফোন ও নগদ টাকাসহ মালামাল ছিনিয়ে নেয়। এ সময় কনস্টেবল কালাম হোসেন তাদের বাধা দিলে তার মাথায় ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আহত কনস্টেবল এবং অপহৃত ছাত্রীর চাচাকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তারা দুইজন সুস্থ আছেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, ছিনতাইয়ের ঘটনার পর থেকে ঘটনাস্থলের আশপাশের এলাকায় অভিযান চলছে। তবে এখন পর্যন্ত ছিনতাই হওয়া মালামাল উদ্ধার এবং ছিনতাইকারীদের শনাক্ত করা যায়নি। রাতে মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার পুলিশের টহল থাকার কথা। এতে কারও দায়িত্বে অবহেলা আছে কি না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

বিজ্ঞাপন

এ ছাড়া ছিনতাই হওয়া মালামাল উদ্ধার ও অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশ সুপার।

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন