বিজ্ঞাপন

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান জোরদারের নির্দেশ

October 13, 2022 | 6:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জ্বালানি সংকটের এই পরিস্থিতির মধ্যে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করনে জোর দিয়েছে জ্বালানি বিভাগ। চলতি অর্থ বছরের গত কয়েক মাসে প্রায় সাড়ে ৪৫ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস। তিতাসের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, পাশাপাশি গ্যাসের বকেয়া বিলও শূন্যে নামিয়ে আনা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নিজের ভেরিফাইড ফেইসবুকে এ সকল তথ্য লিখেছেন। তিনি লিখেছেন, ‘‘তিতাস গ্যাসের বিশেষ টিম গত দুইদিন জয়দেবপুর, গাজীপুর, আশুলিয়া, কামরাঙ্গীরচর এবং নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে। আমাদের লক্ষ্য দ্রুততম সময়ে অবৈধ সংযোগ ও বকেয়া বিল শূন্যের কোটায় নামিয়ে আনা। সেইসঙ্গে বৈধ গ্রাহকবৃন্দকে নিরবচ্ছিন্ন গ্যাস সেবা নিশ্চিত করা।’’

এর আগে তিতাস গ্যাসের চলমান অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ অভিযান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ, বকেয়া বিল আদায়সহ ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, প্রকল্প সমূহের অগ্রগতি বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালকসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

বিজ্ঞাপন

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, ‘কোন প্রকারেই অবৈধ গ্যাস লাইন ও সংযোগ রাখা যাবে না।’ সে যেই হোক উচ্ছেদ অভিযান চালানোর নির্দেশ দেন তিনি। বকেয়া বিল আদায়ে আরও কার্যকর ভূমিকা পালন করতে তিতাস গ্যাসের কর্মকর্তাদের আহবান জানান প্রতিমন্ত্রী।

বিতরন সংস্থা তিতাস গ্যাস তাদের ফেইসবুক পেইজে লিখেছে, ‘বকেয়া এবং অবৈধ গ্যাস লাইন উচ্ছেদের চলমান অভিযানে বিশেষ একটি এলাকার সিস্টেম লস ৪০ শতাংশ থেকে ৭ শতাংশে নেমে এসেছে। একইসঙ্গে ওই এলাকার বৈধ গ্রাহকবৃন্দ আগের চেয়ে উচ্চ চাপে গ্যাস পাচ্ছেন। তিতাস গ্যাস-এর অন্তর্ভুক্ত প্রত্যেকটি এলাকায় আমরা এমন চিত্র দেখতে চাই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন