বিজ্ঞাপন

এডিস মশা নির্মূলে ডিএসসিসি’র ৫ দিনের বিশেষ অভিযান শুরু

October 16, 2022 | 9:28 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এডিস মশার প্রজননস্থল নির্মূল ও ডেঙ্গু রোগের প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজ রোববার (১৬ অক্টোবর) থেকে শুরু করে আগামী ২০ অক্টোবর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫টি ওয়ার্ডে এসব অভিযান পরিচালনা করা হবে।

বিজ্ঞাপন

রোববার (১৬ অক্টোবর) দক্ষিণ সিটির ৬ নম্বর ওয়ার্ড দিয়ে এই অভিযান শুরু হচ্ছে। আগামীকাল ১৭ অক্টোবর ২ নম্বর, ১৮ অক্টোবর ৩ নম্বর, ১৯ অক্টোবর ৫৬ নম্বর এবং ২০ অক্টোবর ১৫ নম্বর ওয়ার্ডে দিনব্যাপী এসব বিশেষ চিরুনি অভিযান চালানো হবে।

চিরুনি অভিযানে সংশ্লিষ্ট ওয়ার্ডে সকালের লার্ভিসাইডিং কার্যক্রমে ১৩ জন ও বিকালের এডাল্টিসাইডিং কার্যক্রমে ১৩ জন মশক কর্মী অংশ নেবে।

নিজ নিজ ওয়ার্ডের কাউন্সিলররা এই কার্যক্রমে নেতৃত্ব দেবেন। আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা আঞ্চলিক পর্যায়ে এই কার্যক্রম সমন্বয়, পর্যবেক্ষণ ও তদারকি করবেন। সংস্থার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কেন্দ্রীয়ভাবে পুরো কার্যক্রমটি সমন্বয় করবেন।

বিজ্ঞাপন

দক্ষিণ সিটির মশক নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে এবং স্বাস্থ্য অধিদফতরের সাম্প্রতিক তথ্য-উপাত্ত বিবেচনায় নিয়ে এই বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হবে।

সারাবাংলা/আরএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন