বিজ্ঞাপন

অভিনেতা মাসুম আজিজ আর নেই

October 17, 2022 | 3:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ আর নেই। সোমবার (১৭ অক্টোবর) বিকেলে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

গত এক সপ্তাহ ধরেই স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন মাসুম আজিজ।

গণমাধ্যমকে মাসুম আজিজের ছেলে উৎস জামান জানান, আগামীকাল মঙ্গলবার অভিনেতার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে রাষ্ট্রীয় ও সর্বসাধারণের শ্রদ্ধা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে পাবনায় গ্রামের বাড়িতে। সেখানেই তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

এর আগে, রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন মাসুম আজিজ। ক্যানসার ও হৃদরোগে ভুগছিলেন তিনি। এ বছরের ২ জানুয়ারি তার শরীরে ক্যানসার ধরা পড়ে। গত ২৪ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে সেদিনই হাসপাতালে ভর্তি করা হয় মাসুম আজিজকে। এরপর চিকিৎসায় কিছুটা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে আসা হয়। কিন্তু চারদিন বাসায় থাকার পর ৮ অক্টোবর আবার হাসপাতালে ভর্তি করা হয় মাসুম আজিজকে। সেখানেই আজ (সোমবার) মৃত্যু হয় তার।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মঞ্চ, টিভি নাটক ও সিনেমা সবখানেই অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাসুম আজিজ। আশির দশকের মাঝামাঝি থেকে তিনি টিভিতে কাজ করছেন। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- ‘উড়ে যায় বকপক্ষী’, ‘সাকিন সারিসুরি’, ‘তিন গ্যাদা’, ‘দুই দুকুনে চার’ ইত্যাদি। পাশাপাশি বহু সিনেমায়ও অভিনয় করে প্রশংসিত হয়েছেন মাসুম আজিজ। ‘ঘানি’ সিনেমায় অভিনয় করে ২০০৬ সালে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া চলতি বছর তাকে একুশে পদকে ভূষিত করেছে সরকার।

সারাবাংলা/এমও/এএসজি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন