বিজ্ঞাপন

প্রেক্ষাগৃহে ‘চালবাজ’, ভক্তদের উচ্ছাস

April 27, 2018 | 6:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শাকিব খান অভিনীত সিনেমা ‘চালবাজ’। ২৭ এপ্রিল, শুক্রবার, ছবিটি মুক্তি পেয়েছে দেশের একশরও বেশি প্রেক্ষাগৃহে। কলকাতার অভিনেত্রী শুভশ্রীকে সঙ্গে করে এটাই শাকিব খানের প্রথম কলকাতার সিনেমা। সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে প্রদর্শিত হচ্ছে ছবিটি।

ছবিটি দেখতে শুক্রবার, প্রথম দিনেই প্রেক্ষাগৃহে ঢল নেমেছে শাকিব ভক্ত ও সাধারণ দর্শকদের। শাকিব খানের ভক্তরা অসংখ্য ছবি পোস্ট করছেন। স্ট্যাটাসে ভরে যাচ্ছে সামাজিকে যোগাযোগ মাধ্যমের নিউজ ফিড। আর শাকিব খানের ফ্যান পেজে ‘চালবাজ’ ছাড়া কোনো কথাই হচ্ছে না।

রাজধানীর মধুমিতা সিনেমা হল

দুপুরের শো-তে রাজধানী মধুমিতা সিনেমাহলে দেখা যায় দর্শকদের ভালো সমাগম। সন্ধ্যায় এই সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছেন সিনেমা হল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম থেকে বন্ধুদের একটা দল মধুমিতা হলে এসে সিনেমা দেখেছে। সেই ভক্ত তার ফেসবুকে ছবি পোস্ট করে লিখেছেন, ‘৩টা ৩০ মিনিটের দ্বিতীয় শো’তে ঢাকার মধুমিতা সিনেমা হলে আমরা ১৯ জন ফ্রেন্ড এক সাথে। ওভার হাউজফুল যাচ্ছে। ১২০ টাকার টিকেট ৩৫০ টাকা দিয়ে নিলাম। তাও অনেক কষ্টের বিনিময়ে। আমরা ১৯ জন চট্টগ্রাম থেকে এসেছি ‘চালবাজ’ দেখতে। চট্টগ্রামের সিনেমা হলের পরিবেশ অনেক খারাপ। ফলে এত কষ্ট করে ঢাকায় আসতে হল। তবুও আমি স্বার্থক।’

সিলেটের নন্দিতা সিনেমা হল

বোঝা যাচ্ছে দর্শকদের বেশি সমাগমে হল কর্তৃপক্ষ টিকিটের দাম নিয়ম ছাড়াই বাড়িয়ে দিয়েছে দ্বিগুনের বেশি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দর্শকরা। দর্শকদের মধ্যে একজন বলেন, ‘মধুমিতা এত নামকরা সিনেমা হল। অথচ সেখানেও অনিয়ম। টিকিট এখানে ব্ল্যাকে বিক্রি হচ্ছে দেখে খুব খারাপ লাগলো। কিন্তু ছবি দেখতে চাই জন্য বেশি দামে টিকিট কিনেই দেখলাম।’

অনেক দর্শকের আবার ‘চালবাজ’ একবার দেখে মন ভরছে না। একাধিকবার দেখছেন তারা। এমন এক দর্শক মধুমিতায় সিনেমা দেখতে এসে তার ফেসবুকে লিখেছেন , ‘চালবাজের চালবাজি শুরু হয়ে গেল। ম্যাটিনি শো ওভার হাউজফুল, মর্নিং শো দেখে মন ভরেনি। তাইতো আবারো চলে এলাম ম্যাটিনি শো দেখতে, আসলে হাউজ ফুল শো দেখার মজাই অন্যরকম।’

বিজ্ঞাপন

ময়মনসিংহের এক দর্শক জানিয়েছেন তার কষ্টের কথা। তিনি জানিয়েছেন, তার উপজেলায়ে মুক্তি পায়নি ‘চালবাজ’। ছবিটি দেখতে তার যেতে হবে পাশের থানায়। প্রথম শো-তে শাকিব খানের সিনেমা দেখতে না পাওয়ায় অনেক কষ্ঠ পেয়েছে এই দর্শক।

আরেক দর্শক জানিয়েছেন প্রেক্ষাগৃহে তিনি এসেছেন ৫০ কিলোমিটার হেঁটে। কিন্তু এসে দেখেন সিনেমা শুরু হয়ে গেছে আরও ১০ মিনিট আগে। তবুও দর্শক দেখতে চেয়েছেন ছবিটি। কিন্তু হল কর্তৃপক্ষ জানিয়েছে হলে আর কোনো জায়গা নেই। তাই সেই দর্শক ৩ ঘণ্টা অপেক্ষা করেছেন সন্ধ্যার শো দেখার জন্য।

বিজ্ঞাপন

আরেক দর্শক এখন পর্যন্ত ৯৭টি সিনেমা হলে গিয়ে দেখেছেন। যার মধ্যে ৯০ টি সিনেমাই শাকিব খান অভিনীত। ‘চালবাজ’ দেখার মাধ্যমে শাকিব খান অভিনীত ৯১তম ছবি দেখা হবে তার। এই ভেবে অনেক আনন্দিত তিনি।

এতো গেলো দর্শকদের কথা। ‘চালবাজ’ সিনেমার আমদানিকারক গোলাম কিবরীয়া লিপু সামগ্রিক পরিস্থিতিকে ভালোই বলেছেন। তিনি জানিয়েছেন, রাজধানীর মধ্যে মধুমিতায় খুব ভালো বিক্রি হয়েছে। বিক্রির হিসবা পুরোটা আসলে বোঝা যাবে ব্যবসা কেমন হলো। ঢাকার বাইরেও ভালো ব্যবসা হচ্ছে বলেই তার ধারণা। তিনি আরও বলেন, ‘অনেকদিন পর হলে যাচ্ছেন দর্শকরা। ভালো কিছুই হবে আশা করছি।’

‘চালবাজ’ ছবিটি প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ। ‘চালবাজ’ ছবিটি পরিচালনা করেছেন কলকাতার পরিচালক জয়দ্বীপ মুখার্জী। এর আগে তিনি শাকিবকে নিয়ে ‘শিকারি’ ও ‘নবাব’ ছবি দুটি নির্মাণ করেন। ছবিতে শাকিব-শুভশ্রী ছাড়াও অভিনয় করেছেন রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়, কাজী হায়াত, হাসান ইমাম, আশিষ বিদ্যার্থী, শাহেদ আলী।

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন