বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ২ মৃত্যু, শনাক্ত ৩০০

October 19, 2022 | 5:20 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃত্যু হলো মোট ২৯ হাজার ৪১০ জনের। পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ৩০০ জনের শরীরে। যা আগের দিন ছিল ২৮৭ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ ৩৩ হাজার ৪১৯ জন।

বিজ্ঞাপন

বুধবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারি-বেসরকারি মিলিয়ে আরটি-পিসিআর ল্যাব ১৬১, জিন এক্সপার্ট ৫৭, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৪টি।

বিজ্ঞাপন

দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ১৯২টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ১৭৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ৯৬ হাজার ৯৯৫টি।

নতুন ৩০০ জন শনাক্তের মধ্যদিয়ে এ পর্যন্ত দেশে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ লাখ ৩৩ হাজার ৪১৯ জন।

বিজ্ঞাপন

করোনা সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১১ জন। এ পর্যন্ত সুস্থ জয়েছেন ১৯ লাখ ৭৫ হাজার ৮১৭ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্ত ১৩ দশমিক ৫৯ শতাংশ। শনাক্তের বিপরীতের সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় পুরুষ রোগী একজন ও নারী একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৭১ জন, নারী রোগী ১০ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয়েছে। গড়ে পুরুষ রোগীর মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন