বিজ্ঞাপন

ফিনল্যান্ডের হেলসিংকিতে শহিদ মিনার নির্মাণের ঘোষণা

October 23, 2022 | 10:00 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশের নাগরিকদের অনুরোধ মেনে হেলসিংকিতে একটি স্থায়ী শহিদ মিনার নির্মাণে জায়গা বরাদ্দের ঘোষণা দিয়েছে সিটি কাউন্সিল।

বিজ্ঞাপন

শনিবার হেলসিংকির রাজধানী কোনতুলার একটি রেস্টুরেন্টে এক মতবিনিময় সভায় হেলসিংকি সিটির কাউন্সিলর ও সাংসদ আত্তে কালেভা এ ঘোষণা দিয়েছেন। বাংলাদেশী ও অন্যান্য দেশের অভিবাসীরা সভায় উপস্থিত ছিলেন।

শহীদ মিনার নির্মাণ যাচাই ও বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিজ নিজ ভাষা ও নিজস্ব সংস্কৃতি বিকাশে সাংসদ আত্তে কালভা তার দল কোকুমুস এবং সিটি করপোরেশন সবসময় অভিবাসীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। সভা শেষে তিনিসহ অভিবাসী প্রতিনিধিরা শহিদ মিনারের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

সভায় কমিটির চেয়ারম্যান ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশী ভূইয়াঁ এন জামান, সংবাদ ২১ ডটকমের প্রকাশক তাসলিমা জামান, কমিউনিটি ব্যক্তিত্ব মাইনুল ইসলাম ও জামান সরকার বক্তব্য রাখেন।

উল্লেখ্য, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভারত, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, জাপান, জার্মান ,ফ্রান্স, পর্তুগালের পর ফিনল্যান্ডের মাটিতে শহিদ মিনার নির্মাণ হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন