বিজ্ঞাপন

বগুড়ায় শিশু মাহি ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

October 24, 2022 | 12:00 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ায় শিশু মাহি উম্মে তাবাছুমকে (৭) গণধর্ষণের পর হত্যা মামলায় রায়ে চারজনের মৃত্যুদণ্ডের আদেশ ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৩ অক্টোবর) দুপুরে বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ নূর মোহাম্মাদ শাহরিয়ার কবীর এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত আসামি এবং তাদের আত্মীয় স্বজন কান্নায় ভেঙে পড়েন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- বগুড়ার ধুনট উপজেলার নছরতপুর গ্রামের মো. মোজাম্মেল হকের পুত্র মো. বাপ্পি আহহম্মেদ, মো. দলিল উদ্দিন তালুকদারের পুত্র মো. কামাল পাশা, মো. ছানোয়ার হোসেন ছানার পুত্র মো. শামীম রেজা ও মৃত সাহেব আলীর পুত্র মো. লাভলু শেখ।

আদালত সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৪ ডিসেম্বর রাত আনুমানিক ৭টার দিকে বাদীর পিতা-মাতা, দুই বোন মোছা. হালিমা খাতুন ও মোছা. সুলতানা বেগম গ্রামের অন্যান্যদের সঙ্গে গ্রামের পশ্চিমপাড়া কবরস্থানে ওয়াজ মাহফিল শুনতে যায়। এর পর ওয়াজ মাহফিলের পাশে বসা অস্থায়ী দোকানে সদাই (মিষ্টি) কিনতে যায়। দোকানে যাতায়াতের এক পর্যায়ে রাত ১০টার দিকে মাহি নিখোঁজ হয়। পরে খোঁজা খুজির এক পর্যায়ে রাত দেড়টার দিকে একটি বাঁশ ঝাঁড়ের মধ্যে মাহিকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

পরে এ ব্যাপারে ধুনট থানায় মামলা দায়ে হলে পুলিশ রাতেই আসামিদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরবর্তী সময়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ২০২১ সালের ২৩ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।

এদিকে, আদালত প্রাঙ্গণে ভিকটিমের মা ও মামলার বাদী মোছা. মরিয়ম ডেইজী রায়ে সন্তোষ প্রকাশ করেন এবং আবেগে কান্নায় ভেঙে পড়েন। এছাড়া তার আত্মীয় স্বজনও রায়ে সন্তোয় প্রকাশ করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আশিকুর রহমান সুজন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মনতেজার রহমান মন্টু।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন