বিজ্ঞাপন

হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউন, কী হলো হঠাৎ?

October 25, 2022 | 2:53 pm

ফিচার ডেস্ক

ইন্টারনেটের দুনিয়ায় প্রভাবশালী মেসেজিং অ্যাপলিকেশন হোয়াটসঅ্যাপ। বিভিন্ন অফিস, সংবাদমাধ্যম থেকে শুরু করে বিশ্বব্যাপী বার্তা আদানপ্রদানের এক বিশ্বস্ত নাম এই হোয়াটসঅ্যাপ। মেটা ইনকর্পোরেশনের মালিকানাধীন বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে প্রতি মিনিটে আদানপ্রদান হয় অন্তত সাড়ে তের কোটি বার্তা।

বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুরে সেই অ্যাপলিকেশনটিই থমকে গেল হঠাৎ করে। বাংলাদেশ সময় মঙ্গলবার দুপুর ১টা থেকে গোলযোগ শুরু হয় এই অ্যাপটিতে। ব্যাবহারকারীরা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে লিখে জানাচ্ছেন, অ্যাপটিতে কোনও মেসেজ বা কল দেওয়া যাচ্ছে না। একটু পরে জানা গেল, শুধু বাংলাদেশই নয়। বিশ্বব্যাপী হঠাৎ থমকে গেছে হোয়াটসঅ্যাপ। আর এতে অসুবিধায় পড়েছে সংবাদমাধ্যমসহ বিশ্বব্যাপী হাজারও প্রতিষ্ঠান।

সমস্যার উৎস জানতে খোঁজ বিশ্বের প্রভাবশালী সংবাদমাধ্যমগুলোতে। প্রযুক্তিভিত্তিক সংবাদের অন্যতম উৎস দ্য ভার্জ মেটার সূত্রেই জানাচ্ছে, সার্ভার ডাউন হয়েই হোয়াটসঅ্যাপে এই বিপত্তি। বিশ্বজুড়েই সার্ভার ডাউন হয়ে গেছে হোয়াটসঅ্যাপের। তবে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ সমস্যাটি সমাধান করতে দ্রুত কাজ করছে। একইসঙ্গে সংবাদমাধ্যমটি এ-ও জানিয়েছে, এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি হোয়াটসঅ্যাপ বা মেটার কেউই। সমস্যার সমাধানের পর বিষয়টি বিস্তারিত জানাবে হোয়াটসঅ্যাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন