বিজ্ঞাপন

নতুন অনুষ্ঠান নিয়ে ২১তম মৌসুমে দুরন্ত টেলিভিশন

October 27, 2022 | 1:30 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দেখতে দেখতেই ২০টি মৌসুম শেষ করলো দেশের জনপ্রিয় টিভি চ্যানেল দুরন্ত টেলিভিশন। ৩০ অক্টোবর (রোববার) থেকে শুরু হচ্ছে চ্যানেলটির ২১তম মৌসুমের অনুষ্ঠান। এই মৌসুমে নিয়মিত অনুষ্ঠান ও কার্টুন সিরিজের পাশাপাশি থাকছে ২টি নতুন অনুষ্ঠান, ২টি নাটক ও ১টি নতুন কার্টুন সিরিজ।

বিজ্ঞাপন

নতুন অনুষ্ঠানগুলির মধ্যে রয়েছে ‘মজার কান্ড তায়কোয়ানদো ও ‘দুষ্টু মিষ্টি’ (মৌসুম-২), নতুন দুইটি নাটক ‘দাদুর জাদু’ ও ‘এমিল ও তার গোয়েন্দারা’ এবং নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’। নিয়মিত কার্টুন সিরিজ ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টারটলস’, ‘রোলি পোলি ওলি’, ‘নেলা দ্য প্রিন্সেস নাইট’, ‘মার্টিন মর্নিং’, ‘ববি এ্যান্ড বিল’, ‘টপ উইং’, ‘রাসটি রিভেটস’ নতুন মৌসুমে আসছে নতুন চমক নিয়ে। এছাড়াও থাকছে ‘ভুলোস্টাইন’, ‘বর্ণমালার ঘর’, ‘খাট্টা মিঠা’, ‘দি আর্ট রুম’, ‘মা-বাবাই সেরা’ (মৌসুম-৩), ‘রঙ বেরঙের গল্প’ (মৌসুম-৪), ‘ছুটির দিনে’ (মৌসুম-২)।

‘মজার কান্ড তায়কোয়ানদো’

দুরন্ত টিভির পর্দায় এবার দেখা যাবে জনপ্রিয় মার্শাল আর্ট তায়কোয়ানদো। ছোটবেলা থেকেই শিশুরা যাতে আত্মনির্ভরশীল হয়ে গড়ে ওঠার অনুপ্রেরণা পায়, সেই উদ্দেশ্যকে সামনে রেখেই দুরন্ত টিভি নির্মাণ করেছে নতুন অনুষ্ঠান ‘মজার কান্ড তায়কোয়ানদো’। ৬৫ পর্বের অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সাজানো হয়েছে ওয়ার্ম আপ, ফিচার, তায়কোয়ানদো কৌশল ও গ্রুপ ওয়ার্ক দিয়ে। ওয়ার্ম আপ অংশে শিশুরা মজার একটি খেলা খেলবে, এতে আনন্দ পাবার সাথে সাথে শিশুদের ওয়ার্ম আপ হয়ে যাবে। অনুষ্ঠানটির মূল অংশে দেখা যাবে একজন প্রশিক্ষক তায়কোয়ানদো’র নানা কৌশলের সাথে আত্মরক্ষার সহজ কৌশলগুলো শিশুদের দেখাবেন। প্রশিক্ষকের দেখানো কৌশল শিশুরা অনুশীলন করবে। আবার সুশৃঙ্খল জীবন গঠনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠানের অপর একটি অংশ ফিচার দিয়ে সাজানো হয়েছে। সবশেষে একটি গানের সাথে দলীয় নাচের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হবে।

বিজ্ঞাপন
দুরন্ত টিভির পর্দায় এবার দেখা যাবে জনপ্রিয় মার্শাল আর্ট তায়কোয়ানদো

দুরন্ত টিভির পর্দায় এবার দেখা যাবে জনপ্রিয় মার্শাল আর্ট তায়কোয়ানদো

‘মজার কান্ড তায়কোয়ানদো’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন। দুরন্ত টিভিতে অনুষ্ঠানটির প্রচার শুরু হবে ৩০ অক্টোবর, প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা ৩০মিনিট, দুপুর ২টা ৩০মিনিট ও রাত ৮টায়।

নতুন ধারাবাহিক নাটক ‘দাদুর জাদু’

৭৯ বছর বয়সী আশরাফ আহমেদ। একসময় তার ব্যবসা প্রতিপত্তি সবই ছিলো। কিন্তু ১০ বছর আগে পত্নী বিয়োগের পর তিনি সব ছেড়ে শহরতলীতে বাড়ি করে নিভৃত জীবন যাপন শুরু করেন। তার পাঁচ ছেলেমেয়ে নিজেদের জীবনে ব্যস্ত। নিয়মিত যোগাযোগের অভাবে ছেলেমেয়েদের সাথে তার দূরত্ব তৈরি হয়। এই দূরত্ব ঘুচতে এবং তার ৮০তম জন্মদিন পরিবারের সাথে উদযাপন করতে তিনি একটি অভিনব পরিকল্পনা করে আট নাতি নাতনিসহ পাঁচ ছেলেমেয়েকে নিজের কাছে ডেকে আনেন। তিনি লক্ষ্য করেন ছেলেমেয়েদের নিজেদের মধ্যে মনোমালিন্য, নাতি নাতনীদের একে অপরের সাথে নেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বরং তারা প্রযুক্তির প্রতি বেশি আগ্রহী। সম্পর্কগুলোর ভাঙন তাকে আহত করে। সবার ছোট মেয়ে লতা বাবার এই কষ্ট বুঝতে পারে। সে বাবাকে কথা দেয় ওরা যে দশদিন এখানে আছে এই সময়ে ওদের সবার সম্পর্ক বন্ধুত্বপূর্ণ করে তুলবে। একসাথে বড় হওয়া ও সবকিছু একে অপরের সাথে শেয়ার করার আনন্দের সাথে শিশুদের পরিচিত করে তুলবে। প্রযুক্তির পরিমিত ব্যবহার করে প্রকৃতি থেকে নির্মল আনন্দ পাওয়ার উপায় বের করার জন্য সে শিশুদের উৎসাহিত করে। সেই সাথে আশরাফ আহমেদও প্রযুক্তির ব্যবহার শিখে নিয়ে পরিবারের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষার বিষয় নিয়ে ভাবেন।

বিজ্ঞাপন
‘দাদুর জাদু’ রচনায় ফারিয়া হোসেন এবং পরিচালনায় আরিফ খান

‘দাদুর জাদু’ রচনায় ফারিয়া হোসেন এবং পরিচালনায় আরিফ খান

‘দাদুর জাদু’ নাটকটিতে দাদু চরিত্রে অভিনয় করেছেন খাইরুল আলম সবুজ। দাদুর পাঁচ ছেলেমেয়ের চরিত্রে অভিনয় করেছেন সুষমা সরকার, তাহমিনা সুলতানা মৌ, গোলাম কিবরিয়া তানভীর, রেজাউল আমিন সুজন, আইনুন পুতুল। শিশু শিল্পী চরিত্রে অভিনয় করেছে পৃথিয়া, প্রাজ্ঞ, তাকবীর চৌধুরী জিসান, রুহামা তাহকিম, অর্নিল বীরল।

৩০ পর্বের শিশুতোষ ধারাবাহিক নাটক ‘দাদুর জাদু’ রচনা করেছেন ফারিয়া হোসেন এবং পরিচালনা করেছেন আরিফ খান। দুরন্ত টিভিতে নাটকটির সম্প্রচার শুরু হতে যাচ্ছে ৩০ অক্টোবর থেকে সপ্তাহে প্রতিদিন দুপুর ১২টায় ও রাত ৮টা ৩০ মিনিটে।

‘দুষ্টু মিষ্টি’ গল্প

বন্ধুত্বের দুষ্টু মিষ্টি সম্পর্কের গল্প বলা আর মজার মজার খেলায় মেতে ওঠার অনুষ্ঠান ‘দুষ্টু মিষ্টি’। অনুষ্ঠানটিতে দুজন বন্ধু ছাড়াও দেখা যাবে কখনো পাপেট পড়শীকে আবার কখনো বাবুইকে। এছাড়াও থাকবে একজন সহকারী।

বিজ্ঞাপন
বন্ধুত্বের দুষ্টু মিষ্টি সম্পর্কের গল্প বলা আর মজার মজার খেলায় মেতে ওঠার অনুষ্ঠান ‘দুষ্টু মিষ্টি’

বন্ধুত্বের দুষ্টু মিষ্টি সম্পর্কের গল্প বলা আর মজার মজার খেলায় মেতে ওঠার অনুষ্ঠান ‘দুষ্টু মিষ্টি’

‘দুষ্টু মিষ্টি’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন জামাল হোসেন আবির। প্রচার শুরু হবে ৪ নভেম্বর থেকে প্রতি শুক্র ও শনিবার দুপুর ২টা ৩০ মিনিট ও রাত ৮টায়।

নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’

এক গ্রামে বাস করতো নীল রঙের একদল ছোট্ট প্রাণী, তাদের নাম স্মার্ফ। তাদের উচ্চতা মাত্র তিনটি আপেলের সমান। এই গ্রামে কেউ মন খারাপ করে থাকেনা। সবাই অনেক আনন্দ আর হাসিখুশি নিয়ে জীবন যাপন করে।

গার্গামেলের দুষ্ট জাদুর ফন্দি থেকে স্মার্ফদের বাঁচার অভিযান নিয়েই নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’

গার্গামেলের দুষ্ট জাদুর ফন্দি থেকে স্মার্ফদের বাঁচার অভিযান নিয়েই নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’

স্মার্ফদের গ্রামের বাইরেই থাকে দুষ্ট জাদুকর গার্গামেল। যে স্মার্ফদের প্রধানসহ বাকি সব স্মার্ফদের আটক করে সবার ভেতর থেকে নীল নির্যাস বের করে নিতে চায়। গার্গামেলের দুষ্ট জাদুর ফন্দি থেকে স্মার্ফদের বাঁচার অভিযান নিয়েই দুরন্ত টিভির বাংলা ভাষান্তরিত নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’। কার্টুনটির প্রচার শুরু হতে যাচ্ছে ৪ নভেম্বর থেকে প্রতি শুক্রবার ও শনিবার দুপুর ১২টা ৩০ মিনিট ও রাত ৭টা ৩০ মিনিটে।

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন